Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Dhanteras: ধনতেরাসের শুভ দিনে ভুলেও ঘরে ঢোকাবেন না এই জিনিস, পিছু ছাড়বে না অশুভ শক্তি

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

কালীপুজো বা দীপাবলির আগেই আসছে ধনতেরাস (Dhanteras)। জ্যোতিষ শাস্ত্র (Astrology) মতে, এই দিনটির মাহাত্ম্য জেনে অনেকেই এদিন সোনা বা রূপোর গয়না কিনে থাকেন। ত্রয়োদশী তিথিতে সোনা রূপোর মতো জিনিস কিনলে সারা বছর অর্থ সমৃদ্ধি বজায় থাকবে বলেও মনে করা হয়। পাশাপাশি এদিন শুভ জিনিসও কিনে আনা হয় বাড়িতে। ধনতেরাস হিন্দু ধর্মে অত্যন্ত শুভ একটি দিন। তবে ধনতেরাসে যেমন সৌভাগ্যের জন্য অনেকে অনেক কিছু কিনে থাকেন, তেমনি আবার এমন কিছু কিছু জিনিস রয়েছে যেগুলি আর্থিক সঙ্কটকে ডেকে আনে। এগুলি ধনতেরাসে কেনা একেবারেই উচিত নয়। জ্যোতিষ শাস্ত্র মতে ধনতেরাসের মতো এই শুভ দিনে কী কী কেনা উচিত নয়, জেনে নিন এই প্রতিবেদনে।

লোহার জিনিস- ধনতেরাসে সোনা রূপোর মতো ধাতু কেনা খুব শুভ বলে মনে করা হয়। তেমনি আবার এই দিনে লোহার জিনিস কেনা ঠিক নয়। ধনতেরাসের দিন লোহার বাসন বা লোহার তৈরি কোনো জিনিস কেনা উচিত নয় বলে মত জ্যোতিষীদের।

Dhanteras: ধনতেরাসের শুভ দিনে ভুলেও ঘরে ঢোকাবেন না এই জিনিস, পিছু ছাড়বে না অশুভ শক্তি

স্টিলের জিনিস- স্টিলের বাসনপত্র সবার বাড়িতেই ব্যবহার করা হয়ে থাকে। কিন্তু ধনতেরাসের শুভ দিনে স্টিলের কোনো জিনিস কেনা উচিত নয় বলেই জানাচ্ছেন নামী জ্যোতিষী।

কাঁচের জিনিস- কাঁচের কোনো জিনিস বা পাত্র ধনতেরাসের দিনে কেনা অশুভ বলে মনে করা হয়।

কালো রঙ- কালো রঙ অনেকের মতেই অশুভ। তাই কোনো শুভ দিনে কালো রঙ থেকে দূরে থাকাই উচিত বলে মনে করা হয় জ্যোতিষ শাস্ত্রে। তাই ধনতেরাসের মতো শুভ দিনে কালো রঙের জামাকাপড় বা এই রঙের কোনো জিনিস কেনাও উচিত নয়।

ধারালো জিনিস- ছুরি, কাঁচি বা ওই ধরণের কোনো ধারালো জিনিস বা অস্ত্র কেনা উচিত নয় ধনতেরাসে। এই শুভ দিনে এমন কোনো জিনিস কিনে ঘরে নিয়ে আসা উচিত নয় বলেই মনে করা হয় জ্যোতিষ শাস্ত্রে।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...