Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Gold Price Today: সোনা কেনার এটাই সুযোগ, দুদিন ধরে বাম্পার পতন সোনার দামে, রবিবার দর কত!

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

কয়েকদিন ধরে টানা দাম বৃদ্ধির পর শনিবার এক ধাক্কায় অনেকটাই কমে গিয়েছিল সোনার দাম (Gold Price)। দাম কমায় মধ্যবিত্তের মুখেও ফুটেছিল হাসি। সোনার গয়না কেনা বা বিনিয়োগের মতো কাজের জন্য দাম কমায় হয়েছিল সুবিধা।

যে হারে প্রতিদিন সোনার দাম বাড়ছে তাতে অচিরেই তা মধ্যবিত্তের নাগালের বাইরে চলে যাবে বলে মত বিশেষজ্ঞদের। কলকাতায় বিগত দুদিন সোনার দামে বৃদ্ধি লক্ষ্য করা গিয়েছে। তবে সপ্তাহান্ত শুরু হতে শনিবার অনেকটা কম ছিল সোনার দাম। রবিবার কত চলছে সোনার দাম?

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now
Gold Price Today: সোনা কেনার এটাই সুযোগ, দুদিন ধরে বাম্পার পতন সোনার দামে, রবিবার দর কত!

রবিবার সোনার দাম

শনিবার এক ধাক্কায় অনেকটা কমেছিল সোনার দাম। কয়েকদিন টানা দাম বৃদ্ধির পর শুক্রবারের তুলনায় শনিবার কলকাতায় অনেকটাই কম ছিল সোনার দাম। রবিবারও বজায় রইল একই দাম। শনিবার কলকাতায় ২৪ ক্যারাট সোনার দাম ছিল গ্রাম প্রতি ৭,১৬৭ টাকা। অর্থাৎ শনিবার কলকাতায় ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম পড়ছিল ৭১,৬৭০ টাকা। শনিবার ১০০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ছিল ৭,১৬,৭০০ টাকা। অর্থাৎ দাম কমেছিল ২০,৮০০ টাকা। রবিবারও গ্রাম প্রতি ২৪ ক্যারাট সোনার দাম রয়েছে ৭,১৬৭ টাকা আর ১০০ গ্রামের দাম ৭,১৬,৭০০ টাকা। অর্থাৎ শনিবার এবং রবিবারে ২৪ ক্যারাট সোনার দামে কোনো পরিবর্তন হয়নি।

শনিবার ২২ ক্যারাট সোনা বা গহনা সোনার দাম কলকাতায় ছিল গ্রাম প্রতি ৬,৫৭০ টাকা অর্থাৎ ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬৫,৭০০ টাকা। এদিন ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬,৫৭,১০০ টাকা। অর্থাৎ একবারে দাম কমেছিল ১৯,০০০ টাকা। রবিবারও ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম রইল ৬,৫৭,১০০ টাকা। অর্থাৎ দামে কোনো হেরফের হয়নি।

শনিবার কলকাতায় ১৮ ক্যারাট সোনার দাম ছিল গ্রাম প্রতি ৫,৩৭৬ টাকা যা রবিবারেও রয়েছে গ্রাম প্রতি ৫,৫৩১ টাকা। ১০০ গ্রাম ১৮ ক্যারাট সোনার দাম শুক্রবারের তুলনায় ১৫,৫০০ টাকা কমে শনিবার হয়েছির ৫,৩৭,৬০০ টাকা। রবিবার ১৮ ক্যারাট সোনার দামেও কোনো পরিবর্তন লক্ষ্য করা যায়নি

রবিবার রূপোর দাম

  • শনিবার কলকাতায় প্রতি গ্রাম রূপোর দাম ছিল ৯১.৫০ টাকা।
  • শুক্রবার গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৯৬ টাকা।
  • শনিবার রূপোর দাম প্রতি কেজি রয়েছে ৯১,৫০০ টাকা।
  • শুক্রবার এক কেজি রূপোর দাম কলকাতায় ছিল ৯৬,০০০ টাকা। শনিবার রূপোর দামও এক ধাক্কায় দাম কমেছিল ৪৫০০ টাকা।
  • রবিবারও এক কেজি রূপোর দাম রয়েছে ৯১,৫০০ টাকা। অর্থাৎ রবিবার রূপোর দামেও কোনো পার্থক্য হয়নি।
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...