Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Recruitment: লোকসভা ভোটের পরেই বড় ঝটকা, রাজ্যে অনির্দিষ্টকালের জন্য বন্ধ সমস্ত নিয়োগ

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় মাস খানেক আগেই শোরগোল পড়েছিল রাজ্য রাজনীতিতে (WB Government)। ওই মামলায় সুপ্রিম কোর্টের রায় না আসায় এখনও পর্যন্ত রাজ্যে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত রয়েছে। এর মাঝেই ফের বড় ঝটকা খেল রাজ্যের চাকরিপ্রার্থীরা। রাজ্যে বন্ধ হয়ে গেল সমস্ত চাকরির পরীক্ষা। নতুন করে কোনো চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে না রাজ্যে। লোকসভা নির্বাচনের পর পরই এমন ঘোষণায় কার্যত মাথায় হাত দিয়ে বসার জোগাড় হয়েছে রাজ্যের সরকারি চাকরি প্রার্থীদের। কিন্তু এমন ঘোষণার কারণ কী?

এমন সিদ্ধান্ত কেন?

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

সম্প্রতি কলকাতা হাইকোর্টের তরফে রায় দেওয়া হয়েছিল ২০১০ সালের পর থেকে রাজ্যের সমস্ত ওবিসি সার্টিফিকেট বাতিল করার। ওই রায় অনুযায়ী, ২০১১ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত ইস্যু হওয়া প্রায় পাঁচ লক্ষেরও বেশি ওবিসি সার্টিফিকেট বাতিল করা হয়েছে। কিন্তু এই রায়ের বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছে রাজ্য সরকার। কলকাতা হাইকোর্টের রায়ে স্থগিতাদেশ জারি করার অভিপ্রায়েই মূলত শীর্ষ আদালতের দ্বারস্থ হতে চলেছে রাজ্য সরকার। সুপ্রিম কোর্ট কী রায় দেন সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে নতুন করে।

Recruitment: লোকসভা ভোটের পরেই বড় ঝটকা, রাজ্যে অনির্দিষ্টকালের জন্য বন্ধ সমস্ত নিয়োগ

বন্ধ সমস্ত নিয়োগ

সরকারি চাকরির ক্ষেত্রে ওবিসি প্রার্থীদের জন্য আলাদা করে আসন সংরক্ষিত থাকে। পাশাপাশি আরো কিছু সুযোগ সুবিধা পেয়ে থাকেন তারা। তাই ওবিসি সার্টিফিকেটের জটিলতা যতদিন না মিটছে ততদিন পর্যন্ত নতুন করে কোনো চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা সম্ভব হবে না বলে জানা যাচ্ছে। অনির্দিষ্টকালের জন্য বিজ্ঞপ্তি এবং সরকারি চাকরির পরীক্ষাগুলি বন্ধ হয়ে যাবে বলে জানা গিয়েছে।

কবে ঠিক হবে পরিস্থিতি

যতদিন পর্যন্ত না এই মামলায় কোনো রায় বেরোচ্ছে বা কলকাতা হাইকোর্টের মামলায় স্থগিতাদেশ জারি করা হচ্ছে ততক্ষণ পর্যন্ত কোনো সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে না রাজ্যে। কবে থেকে আবারও চাকরির বিজ্ঞপ্তি জারি করা হবে সে বিষয়ে কোনো ঘোষণা হয়নি।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...