Advertisements

Health Tips: রান্না করতে গিয়ে হাত পুড়ে গেছে? ভরসা রাখুন এই ঘরোয়া চার উপাদানে

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

রান্না করতে করতে আপনার কি হাত পুড়ে গেছে? তাহলে চটপট বড় কিংবা টুথপেস্ট করছেন তো এই দুটো জিনিস ছাড়াও কিন্তু আপনি আরো তিনটে জিনিস যা হাত পুড়ে গেলে ব্যবহার করতে পারেন। এই জিনিসগুলো খুঁজতে আপনাদেরকে কিন্তু বাজারে যেতে হবে না রান্নাঘরে একটু এদিক-ওদিক তাকালেই খুব সহজে পেয়ে যাবেন।

অনেক সময় হাতের উপর যদি পুড়ে যায়, তাহলে কিন্তু কোনভাবেই বরফ বা টুথপেস্ট দেওয়াটা ঠিক হয় না, আমরা হয়তো সেটা বুঝতে পারি না, যেহেতু টুথপেস্ট দিলে ঠান্ডা হয়ে যায়, তাই প্রথমেই টুথপেস্ট দিই কিন্তু আপনি হয়তো জানেন না যে এই টুথপেস্ট আপনার ত্বকের জন্য ক্ষতিকারক হতে পারে, তাই নিচের তিনটি বলা জিনিস আপনার জন্য ভীষণ উপকারী হবে।

১) মধু- রান্নাঘরে যদি মধু থাকে, তাহলে তৎক্ষণাতে মধু ওই পোড়ার জায়গার উপরে লাগিয়ে দি, দেখবেন খুব উপকার পাবেন মধুর মধ্যে রয়েছে অ্যান্টিসেপটিক উপাদান, যা কিন্তু আপনার ওই পোড়া ঘা বা ক্ষত দূর করতে খুব সহজেই সাহায্য করবে।

২) পুদিনা পাতা- আমরা অনেকেই জানি না পুদিনা পাতাও কিন্তু ভীষণ ভালো একটা এন্টি সেপ্টিক হিসাবে কাজ করে, সেক্ষেত্রে পুদিনা পাতার সঙ্গে সামান্য তুলসীপাতা থেঁতো করে নিয়ে আপনি যদি ওই পোড়া ঘায়ের উপরে লাগাতে পারেন, তাহলে কিন্তু খুব সহজেই রিলিজ পাবেন।

৩) অ্যালোভেরা জেল- যাদের বাড়িতে অ্যালোভেরার গাছ রয়েছে, অ্যালোভেরার পাতা কেটে ভেতরে যে সাদা জেল থাকে, সেই জেল কিন্তু যদি লাগাতে পারে, তাহলে সহজেই পোড়া দাগ দূর হবে।

৪) শসার টুকরো- শসার মধ্যে রয়েছে, অসাধারণ একটা কুলিং উপাদান, তাই যে কোন পোড়া জায়গার উপরে যদি সংসার রস দিতে পারেন বা শসা টুকরো টুকরো করে কেটে তার মধ্যে দিয়ে দিতে পারেন, তাহলে দেখবেন পোড়া দাগ খুব সহজেই দুর হয়ে যাবে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow