Advertisements

Gold Price Today: এক ধাক্কায় বিরাট পতন সোনার দামে, শনিবারের দরে স্বস্তি ফিরল মধ্যবিত্তদের

Nirajana Nag

Nirajana Nag

Follow

সোনার দাম (Gold Price) কখনোই স্থির থাকে না। দাম বেশি কম হয়েই থাকে। প্রায় প্রতিদিনই বদলে বদলে যায় সোনার দাম। সোনা রূপোর দাম (Silver Price) যে হারে বেড়ে চলেছে দিন দিন তা মধ্যবিত্তের কাছে রীতিমতো চিন্তাদায়ক। মূলত বড় কোনো অনুষ্ঠানে সোনা কেনা হলেও ধনতেরাস উপলক্ষে বা উপহার দেওয়ার জন্য সারা বছর ধরেই টুকটাক সোনা কিনে থাকেন অনেকে। সোনায় বিনিয়োগও করে থাকেন কেউ কেউ। কিন্তু সোনার দাম যে হারে ক্রমেই আকাশ ছুঁতে চলেছে তাতে আশঙ্কা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরাও।

যে হারে প্রতিদিন সোনার দাম বাড়ছে তাতে অচিরেই তা মধ্যবিত্তের নাগালের বাইরে চলে যাবে বলে মত বিশেষজ্ঞদের। কলকাতায় বিগত দুদিন সোনার দামে বৃদ্ধি লক্ষ্য করা গিয়েছে। সপ্তাহান্ত শুরু হতে কত হল সোনার দাম? শনিবার কত চলছে সোনার দাম?

শনিবার সোনার দাম

শনিবার এক ধাক্কায় অনেকটা কমেছে সোনার দাম। শুক্রবারের তুলনায় শনিবার কলকাতায় অনেকটাই কম সোনার দাম। শনিবার কলকাতায় ২৪ ক্যারাট সোনার দাম রয়েছে গ্রাম প্রতি ৭,১৬৭ টাকা। অর্থাৎ শনিবার কলকাতায় ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম পড়বে ৭১,৬৭০ টাকা। ১০০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম শুক্রবার ছিল ৭,৩৭,৫০০ টাকা। শনিবার ১০০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম হয়েছে ৭,১৬,৭০০ টাকা। অর্থাৎ দাম কমেছে ২০,৮০০ টাকা।

শনিবার ২২ ক্যারাট সোনা বা গহনা সোনার দাম কলকাতায় রয়েছে গ্রাম প্রতি ৬,৫৭০ টাকা অর্থাৎ ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ৬৫,৭০০ টাকা। শুক্রবার ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬,৭৬,০০০ টাকা। শনিবার ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম হয়েছে ৬,৫৭,১০০ টাকা। অর্থাৎ একবারে দাম কমেছে ১৯,০০০ টাকা।

শুক্রবার কলকাতায় ২৪ ক্যারাট সোনার দাম ছিল গ্রাম প্রতি ৭,৩৭৫ টাকা এবং ২২ ক্যারাট সোনার দাম ছিল গ্রাম প্রতি ৬,৭৬০ টাকা।

শনিবার কলকাতায় ১৮ ক্যারাট সোনার দাম রয়েছে গ্রাম প্রতি ৫,৩৭৬ টাকা যা শুক্রবার ছিল গ্রাম প্রতি ৫,৫৩১ টাকা। ১০০ গ্রাম ১৮ ক্যারাট সোনার দাম শুক্রবারের তুলনায় ১৫,৫০০ টাকা কমে শনিবার হয়েছে ৫,৩৭,৬০০ টাকা।

শনিবার রূপোর দাম

  • শনিবার কলকাতায় প্রতি গ্রাম রূপোর দাম রয়েছে ৯১.৫০ টাকা।
  • শুক্রবার গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৯৬ টাকা।
  • শনিবার রূপোর দাম প্রতি কেজি রয়েছে ৯১,৫০০ টাকা।
  • শুক্রবার এক কেজি রূপোর দাম কলকাতায় ছিল ৯৬,০০০ টাকা। শনিবার রূপোর দামও কমেছে। এক ধাক্কায় দাম কমেছে ৪৫০০ টাকা।
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow