Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

দর্শকদের বিনোদনের তাড়া, প্রচণ্ড গরমে কীভাবে শুটিং করছেন জগদ্ধাত্রী-গীতা!

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

প্রচণ্ড গরমে (Summer) পুড়ছে গোটা দক্ষিণবঙ্গ। মাত্রাহীন দাবদাহে ঘর থেকে বেরোনোর আগেও পাঁচ বার চিন্তা করতে হচ্ছে মানুষকে। আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, জরুরি কারণ ছাড়া তাপপ্রবাহের মধ্যে বাড়ির বাইরে না বেরোনোই ভালো। কিন্তু স্টুডিও পাড়ায় অন্য চিত্র। গ্রীষ্ম, বর্ষা, শীত সবসময়ই এখানে থাকে ব্যস্ততার পরিবেশ। বিশেষ করে সিরিয়ালের শুটিংয়ের (Shooting) ব্যস্ততা সবসময়ই থাকে তুঙ্গে।

জানা গিয়েছে, প্রচণ্ড গরমের কথা মাথায় রেখে সিনেমা এবং ওয়েব সিরিজের শুটিং আপাতত বন্ধ রাখা হয়েছে। কারণ এই দুটির ক্ষেত্রেই আউটডোর শুটিং একটা বড় ভূমিকা পালন করে। আর এই গরমে বাইরে শুটিং করা এই মুহূর্তে সম্ভব নয়। তবে ধারাবাহিকের ক্ষেত্রে ব্যাপারটা তেমন নয়। এখানে অধিকাংশটাই সেট বানিয়ে ইনডোর শুটিং। তাই সিরিয়ালের শুটিংয়ে কোনো বিরতি পড়েনি। উপরন্তু ডেইলি সোপের যেহেতু নিয়মিত সম্প্রচারের ব্যাপার রয়েছে, তাই শুটিংও চলছে রমরমিয়ে। এই গরমে কীভাবে করা হচ্ছে শুটিং?

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now
দর্শকদের বিনোদনের তাড়া, প্রচণ্ড গরমে কীভাবে শুটিং করছেন জগদ্ধাত্রী-গীতা!

জি বাংলার ‘জগদ্ধাত্রী’ সিরিয়ালের শুটিং গল্পের দাবি মেনেই ইনডোর এবং আউটডোর দুটি মিলিয়েই হয়। বর্তমানেও আউটডোর শুটিং হচ্ছে। তবে অভিনেত্রী অঙ্কিতা মল্লিক সংবাদ মাধ্যমকে জানান, যতটা গরম এড়িয়ে থাকা সম্ভব, সকলে সেই চেষ্টাই করছেন। তবুও বারবার যাওয়া আসায় ঠাণ্ডা গরম লেগে গিয়েছে অনেকেরই। তিনি নিজেও সাবধানতা অবলম্বন করছেন, বাড়িতে মায়ের বানানো হালকা খাবার সেটে নিয়ে আসছেন অঙ্কিতা। স্টার জলসার ‘গীতা এলএলবি’ সিরিয়ালের অভিনেত্রী হিয়া মুখোপাধ্যায় জানান, গরমে তাঁর আইনজীবীর কালো কোট বারংবার ঘামে ভিজে যাচ্ছে। প্রচুর পরিমাণে গ্লুকোজের জল খাচ্ছেন তিনি। হিয়া আবার জানান, আউটডোর শুট থাকলে তাড়াতাড়ি প্যাক আপ হয়ে যায় শুটিংয়ে। দীর্ঘ অসুস্থতার পর অভিনেত্রী বাসন্তী চট্টোপাধ্যায় ফিরছেন শুটিংয়ে। তিনি জানান, নির্মাতাদের তিনি বলেছেন, তাঁকে যেন মাঝে মাঝে শোওয়ার ব্যবস্থা করে দেওয়া হয়।

চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায় বলেন, ইনডোর শুটিং এসি ফ্লোরেই হয়। তবে আউটডোর শুট থাকলে সকলকে গ্লুকোজের জল দেওয়া হয়। এই গরমে শুটিং করা কঠিন বলে মেনে নিলেও লীনা গঙ্গোপাধ্যায় বলেন, এমন অনেক টেকনিশিয়ান হয়তো আছেন যাদের বাড়িতে এসি নেই। শুটিং ফ্লোরে তাঁরা একটু আরাম পান। তাছাড়া সিরিয়ালগুলি যেহেতু সপ্তাহে সাতদিনই সম্প্রচার হয়, তাই শুটিং বন্ধ রাখা সম্ভব নয়। আউটডোর শুটিং থাকলে বাইরে বড় স্ট্যান্ড ফ্যান এবং ছাতার ব্যবস্থা রাখা হচ্ছে বলে জানা গিয়েছে।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...