Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

মিলনের পর যেসব ভুল করলে ভুগতে হবে সারাজীবন

Avatar

HoopHaap Digital Media

Follow
Advertisements

আপনার শরীর আপনার কাছে মন্দির, এই মন্দির পরিস্কার পরিচ্ছন্ন রাখার দ্বায়িত আপনারই। তাই যখন আপনি অন্য একটি শরীরের সঙ্গে আবদ্ধ হবেন তখন কিছু বিশেষ দিক আপনার নজরে রাখা উচিত। আজকের প্রতিবেদনে আমরা আলোচনা করব মিলনের পর অর্থাৎ সহবাসের পর কোন বিষয়গুলি মেনে চলা অত্যন্ত জরুরী।

শারীরিকভাবে মিলনের পর সঙ্গীকে সময় দিন। তাঁর সঙ্গে স্বস্থির নিঃশ্বাস ফেলুন। মিলন শেষ মানে গল্প শেষ এরকম মনোভাব রাখবেন না এবং সেরকম কোন আচরণ করবেন না। সহবাসের পর আপনার অভিজ্ঞতা জানান আপনার পার্টনারকে। যদি আপনার মনে বাড়তি কোন আকাঙ্খা থেকে থাকে তবে তাও জানান, এমনকি যদি কোন অভিযোগ থেকে থাকে সেটিও মিষ্টি মুখে তাঁকে বলুন।

মিলনের আগে এবং পরে অবশ্যই হাত সাবান দিয়ে ধুয়ে নিন এবং আপনার গোপনাঙ্গ শুধুমাত্র জল দিয়ে পরিস্কার করে নিন। এক্ষেত্রে কোন রকম সাবান ব্যবহারের একদমই প্রয়োজন নেই, কারণ সাবানে ক্ষার থাকে যা যোনির পিএইচ ব্যাল্যান্স নষ্ট করে।

মাথায় রাখবেন অপরিস্কার যোনি বা অপরিস্কার পুরুষাঙ্গ ইউটিআই (UTI) সমস্যা বাড়িয়ে দিতে পারে। অযথা চুলকনি হতে পারে এবং ফুসকুড়ি হতে পারে।

একটা কনডম একবার ব্যবহার করে ফেলে দিন।

স্পার্ম যদি আপনি আপনার শরীরে প্রবেশ করা থেকে আটকাতে চান তবে কনডম ব্যবহার বাধ্যতামুলক এবং মিলনের পর প্রস্রাব করাও বাধ্যতামুলক। যদি আপনি প্রেগন্যান্সি চান তবে সমস্ত বাঁধা এড়িয়ে সুস্থভাবে মিলিত হন এবং মিলনের পর প্রস্রাব এড়িয়ে যান।

মিলনের পর একটু বিশ্রাম আবশ্যক। এবং হেলদি খাওয়ার খাওয়া উচিত। কারণ এই সময় অনেকটা ক্যালোরি বার্ন হয় তাই পেটে খিদে থাকে আর সেই জন্যই মিলনের পর ফল বা দুধ বা রুটি জাতীয় খাওয়ার খান।

Avatar
HoopHaap Digital Media

...