Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Indian Railways: বিপুল সংখ্যক শূন্যপদে নিয়োগ করতে চলেছে ভারতীয় রেল, আবেদন করতে পারবেন ফ্রেশাররাও

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

যারা ভারতীয় রেলওয়েতে (Indian Railways) চাকরি করার স্বপ্ন দেখেন তাদের জন্য আসতে চলেছে এক সুবর্ণ সুযোগ। ভারতীয় রেলওয়ের ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরির তরফে বিভিন্ন ইঞ্জিনিয়ারিং ট্রেডে অ্যাপ্রেন্টিস নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছে। বড় সংখ্যক শূন্যপদে হতে চলেছে নিয়োগ। বিভিন্ন ট্রেডে শিক্ষানবিশের জন্য আবেদন করতে পারেন ইচ্ছুক প্রার্থীরা। বিস্তারিত তথ্য জানতে প্রতিবেদনটি পুরোটা পড়ুন।

পদের নাম এবং শূন্যপদের সংখ্যা

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরি চেন্নাইয়ের তরফে হতে চলেছে নিয়োগ। মোট শূন্যপদের সংখ্যা ১,০১০ টি। শিক্ষানবিশের পদ দুই ভাগে ভাগ করে চলছে নিয়োগ। ফ্রেশারদের জন্য ট্রেড অ্যাপ্রেন্টিস এবং প্রাক্তন আইটিআই। এই দুই ভাগে শূন্যপদের সংখ্যা আলাদা আলাদা। ফ্রেশারদের জন্য মোট শূন্যপদের সংখ্যা ৩৩০ টি এবং প্রাক্তন আইটিআই বিভাগে শূন্যপদ রয়েছে মোট ৬৮০ টি।

Indian Railways: বিপুল সংখ্যক শূন্যপদে নিয়োগ করতে চলেছে ভারতীয় রেল, আবেদন করতে পারবেন ফ্রেশাররাও

শিক্ষাগত যোগ্যতা

ফ্রেশারদের ট্রেড অ্যাপ্রেন্টিস বিভাগের জন্য ইচ্ছুক প্রার্থীদের কমপক্ষে ৫০ শতাংশ নম্বর নিয়ে মাধ্যমিক পাশ করতে হবে। উচ্চমাধ্যমিক স্তরে বিজ্ঞান বা অঙ্ক বিষয় নিয়ে পড়াশোনা করতে হবে।

প্রাক্তন আইটিআই বিভাগের জন্য ইচ্ছুক প্রার্থীদের নূন্যতম ৫০ শতাংশ নম্বর নিয়ে মাধ্যমিক পাশ করতে হবে এবং সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই শংসাপত্র থাকতে হবে।

বেতনের পরিমাণ

শিক্ষানবিশ প্রশিক্ষণের জন্য একটি নির্দিষ্ট পরিমাণ উপবৃত্তি পাবেন নির্বাচিতরা। ফ্রেশার অ্যাপ্রেন্টিসরা প্রতি মাসে পাবেন ৬,০০০ টাকা।

অন্যদিকে প্রাক্তন আইটিআই চাকরি প্রার্থী, যাদের রাজ্য বা জাতীয় শংসাপত্র রয়েছে তারা মাসে পাবেন ৭,০০০ টাকা। তবে শিক্ষানবিশ প্রশিক্ষণের দ্বিতীয় বছরে নির্ধারিত নূন্যতম উপবৃত্তির পরিমাণ বাড়বে ১০ শতাংশ।

আবেদন প্রক্রিয়া

pb.icf.gov.in এ আইসিএফ চেন্নাইয়ের নিয়োগ পোর্টালে রেজিস্ট্রেশন করতে হবে। এর জন্য প্রয়োজন হবে নাম, ইমেইল, ফোন নম্বর এর মতো ব্যক্তিগত নথি। আবেদনের শেষ তারিখ ২১ জুন।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...