Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

উচ্চ মাধ্যমিক পাশেই মোটা বেতনের সুযোগ, বিপুল সংখ্যক শূন্যপদে নিয়োগ করতে চলেছে ভারতীয় রেল

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

যারা ভারতীয় রেলের (Indian Railways) সঙ্গে যুক্ত হতে চান, ভারতীয় রেলের চাকরি করতে চান তাদের জন্য এবার এল এক দারুণ খবর। ভারতীয় রেলে টিকিট পরীক্ষক বা TC পদে নিয়োগ শুরু হতে চলেছে। কীভাবে নিয়োগ করা হয় টিকিট কালেক্টর পদে, কতগুলি শূন্য পদে নিয়োগ হবে, কীভাবেই বা আবেদন করবেন, সব তথ্য জানার জন্য প্রতিবেদনটি পুরোটা পড়ুন। উল্লেখ্য, RRB এর পক্ষ থেকে বার্ষিক ক্যালেন্ডার অনুযায়ী, সম্ভাব্য চলতি বছরের জুলাই থেকে সেপ্টেম্বর মাসের মধ্যে নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হতে পারে।

পদের নাম এবং সংখ্যা

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

টিকিট কালেক্টরদের নিয়োগ করা হয় নন টেকনিক্যাল পপুলার ক্যাটেগরি বা NTPC পরীক্ষার মাধ্যমে। ভারতীয় রেলে একাধিক পদে নিয়োগ শুরু হতে চলেছে। টিকিট কালেক্টর বা ট্রেনস ক্লার্ক, CCTC এবং সিনিয়র CCTC এই পদগুলিতে নিয়োগ হতে চলেছে। একাধিক সূত্রে খবর, প্রায় ৩ হাজার শূন্যপদে নিয়োগ হতে চলেছে ভারতীয় রেলে।

উচ্চ মাধ্যমিক পাশেই মোটা বেতনের সুযোগ, বিপুল সংখ্যক শূন্যপদে নিয়োগ করতে চলেছে ভারতীয় রেল

শিক্ষাগত যোগ্যতা

আবেদনকারীকে যেকোনো স্বীকৃত বোর্ড থেকে নূন্যতম উচ্চ মাধ্যমিক পাশ করতে হবে। আর সিনিয়র CCTC পদের জন্য আবেদনকারীকে স্নাতক পাশ করতে হবে।

বয়স সীমা

টিকিট কালেক্টর বা ট্রেনস ক্লার্ক এবং CCTC পদের জন্য আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মাধ্যমে। সিনিয়র CCTC পদের জন্য আবেদন করতে প্রার্থীকে হতে হবে ১৮ থেকে ৩৩ বছরের মধ্যে। তবে অসংরক্ষিত এবং EWS চাকরি প্রার্থীদের বয়সের ক্ষেত্রে তিন বছর পর্যন্ত ছাড় দেওয়া হবে সরকারি নিয়মে।

নিয়োগ প্রক্রিয়া

দুটি ধাপে কম্পিউটার বেসড টেস্টের মাধ্যমে নিয়োগ করা হবে প্রার্থীদের। আর যারা ট্রেনস ক্লার্ক পদের জন্য আবেদন করবেন তাদের দুটি কম্পিউটার বেসড টেস্টের পর একটি টাইপিং টেস্টও দিতে হবে।

বেতনের পরিমাণ

সপ্তম বেতন কমিশন অনুযায়ী, নির্বাচিত প্রার্থীদের ১৯,৯০০ টাকা থেকে ৩৫,৪০০ টাকা বেতন দেওয়া হবে।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...