Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Jeet: নারী সম্পূর্ণ করেন পুরুষকে: জিৎ

Avatar

Nilanjana Pande

Follow
Advertisements

জিৎ (Jeet) অভিনীত ‘চেঙ্গিজ’ সমালোচনার সম্মুখীন হলেও বক্স অফিসে একেবারে অসফল নয়। ‘চেঙ্গিজ’ বাংলার তরফে সর্বভারতীয় স্তরে মুক্তিপ্রাপ্ত প্রথম ফিল্ম। কিন্তু এখনও অবধি জিৎ-কে তা নিয়ে আস্ফালন করতে দেখা যায়নি। বহুদিন পর তাঁকে পর্দায় দেখতে পেয়ে খুশি জিৎ-এর অনুরাগীরাও। সিন্ধ্রি পরিবারের সন্তান জিৎ একসময় বাংলা জানতেন না। কিন্তু তাঁর অধ্যবসায়ের ফলে বর্তমানে তিনি টলিউডের অন্যতম সফল নায়ক। মানুষ হিসাবেও অনেকটাই এগিয়ে জিৎ। ফিল্ম ইন্ডাস্ট্রি বিখ্যাত কাস্টিং কাউচের জন্য। বিশেষতঃ বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাস্টিং কাউচ হলেও রক্ষা পেয়ে যান অপরাধীরা। সেই ভূমিতেই দাঁড়িয়ে নারীদের সম্মান দিতে শেখালেন জিৎ।

একটি সাক্ষাৎকারে জিৎ-কে প্রশ্ন করা হয়েছিল, কোয়েল মল্লিক (Koel Mallick) ও নুসরত জাহান (Nusrat Jahan Ruhi)-এর মধ্যে নায়িকা হিসাবে কাকে তিনি এগিয়ে রাখবেন! তিনি উত্তর দিয়েছিলেন, দুজনেই যথেষ্ট প্রতিভাসম্পন্ন অভিনেত্রী। জিৎ বর্তমানে সফল প্রযোজক। চাইলে নায়িকাদের নিয়ে তিনি বিভিন্ন মন্তব্য করতে পারতেন। কিন্তু তিনি বুঝিয়ে দিলেন, নায়িকাদের সম্মান দিতে জানতে হয়। এই সাক্ষাৎকারেই জিৎ-কে প্রশ্ন করা হয় তাঁর স্ত্রী মোহনা (Mohana Madnani) প্রসঙ্গেও। তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল, কে কার লাকি ম্যাসকট!

জিৎ রাজি নন ‘লাকি ম্যাসকট’ শব্দটি বলতে। তিনি নিজেকে ভাগ্যবান মনে করেন মোহনাকে অর্ধাঙ্গিনী রূপে পেয়ে। জিৎ-এর মতে, নারীরা পুরুষদের সম্পূর্ণ করেন। স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)-এর সাথে সম্পর্ক ভেঙে যাওয়ার পর জিৎ বহুদিন সিঙ্গল ছিলেন। একসময় লখনউ-এর স্কুলশিক্ষিকা মোহনার সাথে সম্বন্ধ করে বিয়ে হয়ে তাঁর। মোহনা ও জিৎ একে অপরের পরিপূরক। তাঁদের একটি কন্যাসন্তান রয়েছে।

কাজের ফাঁকে সময় পেলে ফিল্মি পার্টির পরিবর্তে পরিবারের সাথে সময় কাটাতে পছন্দ করেন জিৎ। প্রায়ই স্ত্রী ও কন্যাকে নিয়ে বাইরে ঘুরতে যান তিনি।