whatsapp channel

Junior Mehmood: থামল ক্যানসারের বিরুদ্ধে লড়াই, নিজের বাড়িতেই প্রয়াত জুনিয়র মেহমুদ

বছরের শেষলগ্নেও মৃত্যু সংবাদ আসা থামছে না বলিউড থেকে। প্রয়াত হলেন জনপ্রিয় কৌতুক অভিনেতা জুনিয়র মেহমুদ (Junior Mehmood)। কিছুদিন আগেই পেটের ক্যানসার ধরা পড়েছিল তাঁর। জুনিয়র মেহমুদের অসুস্থতার খবর ছড়িয়ে…

Avatar

Nirajana Nag

বছরের শেষলগ্নেও মৃত্যু সংবাদ আসা থামছে না বলিউড থেকে। প্রয়াত হলেন জনপ্রিয় কৌতুক অভিনেতা জুনিয়র মেহমুদ (Junior Mehmood)। কিছুদিন আগেই পেটের ক্যানসার ধরা পড়েছিল তাঁর। জুনিয়র মেহমুদের অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই অনেক নামীদামী অভিনেতারা দেখতে গিয়েছিলেন তাঁকে। প্রবীণ অভিনেতার রোগাক্রান্ত ছবি ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। শেষমেষ শুক্রবার নিজের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।

পাকস্থলীর ক্যানসারে ভুগছিলেন জুনিয়র মেহমুদ। কিন্তু চিকিৎসা করানোর বিশেষ সময় পাননি তিনি। প্রয়াত অভিনেতার পরিবারের তরফে তাঁর মৃত্যু সংবাদ জানানো হয় সংবাদ মাধ্যমকে। শুক্রবার রাত ২:১৫ মিনিট নাগাদ প্রয়াত হন জুনিয়র মেহমুদ। অভিনেতার ছেলে জানান, ১৮ দিন আগে জানা যায় যে তিনি ক্যানসারে আক্রান্ত। চতুর্থ স্টেজে ছিল তাঁর ক্যানসার। সঙ্গে সঙ্গে টাটা মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। প্রয়াত অভিনেতার পুত্র আরো জানান, হাসপাতালের তরফে তাঁদের জানানো হয়েছিল, ক্যানসারের চতুর্থ পর্যায়ে চিকিৎসা খুবই বেদনাদায়ক হবে।

হাসপাতালের পরামর্শে বাড়িতেই যত্ন নেওয়া হচ্ছিল জুনিয়র মেহমুদের। তাঁকে দেখতে গিয়েছিলেন বর্ষীয়ান অভিনেতা জিতেন্দ্র, সচিন পিলগাঁওকররা। জনি লিভার প্রায় নিয়মিত দেখতে যাচ্ছিলেন তাঁকে। সংবাদ মাধ্যমকে জিতেন্দ্র জানিয়েছিলেন, খুব কষ্ট পাচ্ছিলেন জুনিয়র মেহমুদ। যন্ত্রণায় চোখ খুলতে পারছিলেন না পর্যন্ত। তাঁকে চিনতেও পারেননি তিনি।

নাঈম সঈদ আসল নাম হলেও জুনিয়র মেহমুদ নামেই পরিচিত ছিলেন তিনি। কাজ শুরু করেছিলেন শিশুশিল্পী হিসেবে। তাঁর প্রথম ছবি ‘মহব্বত জিন্দেগি হ্যায়’। একে একে ক্যারাভান, নৌনিহাল, মেরা নাম জোকার, কাটি পতঙ্গ, হাতি মেরে সাথী, ব্রহ্মচারী, হরে রাম হরে কৃষ্ণ, বাপ নম্বরি বেটা দশ নম্বরির মতো ছবিতে অভিনয় করেন তিনি। কাজ করেছিলেন দুটি টেলিভিশন সিরিয়ালেও। এছাড়াও কিছু মরাঠি ছবির পরিচালনা এবং প্রযোজনার দায়িত্বেও ছিলেন তিনি। শুক্রবার মুম্বইয়ের সান্তাক্রুজ কবরস্থানে শেষকৃত্য সম্পন্ন হবে জুনিয়র মেহমুদের।

Avatar

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই