Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

শরীরে করোনা হাইজ্যাক করলে কী করবেন জানালেন কোভিডমুক্ত কঙ্গনা রানাওয়াত

Avatar

HoopHaap Digital Media

Follow
Advertisements

কোভিড মুক্ত হয়েছেন বলিউড কুইন কঙ্গনা রানাওয়াত। গত ৮ ই মে করোনা আক্রান্ত হন তিনি। এই ভাইরাস কিভাবে তার শরীরে আসে তা বুঝতে পারেননি তিনি। তবে, সকলকে সতর্ক করে তিনি বলেছিলেন যে এটি একটি ফ্লু মাত্র। নিজেকে সাবধানে রাখলে এর থেকে সহজে নিস্তার পাওয়া যায়। হ্যাঁ, তিনি নিস্তার পেয়েছেন। তার রিপোর্ট নেগেটিভ এসেছে।

রিপোর্ট নেগেটিভ আসর পর তিনি আবারও সোশ্যাল মিডিয়ায় নিজের অভিজ্ঞতার কথা পোস্ট করেন। কীভাবে তিনি সুস্থ হয়ে উঠলেন তা অবশ্য জানাতে চাননি তিনি, কিন্তু দিদির কথা অনুযায়ী নিজের অভিজ্ঞতার কথা জানান ইনস্টাগ্রাম ভিডিওর মধ্যে দিয়ে।

শরীরে করোনা হাইজ্যাক করলে কী করবেন জানালেন কোভিডমুক্ত কঙ্গনা রানাওয়াত

কঙ্গনার কথায়, ভাইরাস যখন শরীরকে হাইজ্যাক করে তখন মাথা ঠাণ্ডা রাখতে হবে। বুঝতে হবে এই ভাইরাসের গতিবিধি এবং লক্ষণ, এরপর সেই অনুযায়ী রিয়্যাক্ট করতে হবে। প্রথম থেকে ভয় পেয়ে গেলে শরীরের ইম্যুনিটি আপনে আপ কমে যায়। তখন ভাইরাস বেশি করে আক্রমণ করে।

কঙ্গনার কথায়, প্রথমে সমস্যাকে বুঝুন। এটি বাইরের নাকি ভেতরের। এরপর বলেন যে তিনি এই কদিন রোজ দুবার করে গরম জলের ভাপ নিয়েছেন, গার্গেল করেছেন গরম জলে, ইন্ডিয়ান স্টাইলের কারা পান করেছেন যা জল, তুলসী, গুলাঞ্চ, গোল মরিচ, আদা, লবঙ্গ দিয়ে তৈরি হয়। শরীর ছাড়াও মানসিক যত্ন তিনি নিয়েছেন। কঙ্গনার কথায়, এই সময় খুব নেগেটিভ চিন্তা মাথায় ভিড় করে, তাই কষ্ট করে হলেও মেডিটেশন অর্থাৎ চোখ বন্ধ করে ধ্যান করেছেন এবং প্রাণায়াম। ওষুধ যেটুকু সেবন করার তিনি করেছেন এবং নির্দিষ্ট দূরত্ব রেখে চলেছেন।

 
View this post on Instagram
 

A post shared by Kangana Ranaut (@kanganaranaut)

Avatar
HoopHaap Digital Media

...