Advertisements

Weather Update: ভ্যাপসা গরমের পর কবে হবে ঝমঝমিয়ে বৃষ্টি? জানিয়ে দিল হাওয়া অফিস

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

ভীষণ ভ্যাপসা গরমে রীতিমত নাজেহাল হচ্ছেন সকলে। দক্ষিণবঙ্গবাসীর একেবারে দমবন্ধকর পরিস্থিতি তৈরি হয়েছে। ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে যাচ্ছেন নিত্যযাত্রীরা। ট্রেনে, বাসে দরদরিয়ে ঘাম সহ্য করতে হচ্ছে মানুষকে। কিন্তু এই রকম অবস্থা আর কতদিন কতদিন সহ্য করতে হবে, এমন ভ্যাপসা গরম, কি জানাচ্ছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

পূর্বাভাস থেকে জানা যাচ্ছে, আগামী ৯,১০,১১ জন দক্ষিণবঙ্গের পশ্চিম বর্ধমান, মেদিনীপুর, দুই ২৪ পরগনা বীরভূমে হালকা বৃষ্টির একটা সম্ভাবনা রয়েছে। কিন্তু অন্যান্য জেলাগুলোতে কোন রকম ভাবেই বৃষ্টি হবে না। আগামী ১২ তারিখ দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ ও ২৪ পরগনায় মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে এবং বাকি জেলাগুলিতেও হালকা বৃষ্টি হতে পারে।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

উত্তরবঙ্গে পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী হতে পারে। দুই দিনাজপুর এবং মালদায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হবে।  ১৩ তারিখ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে, উত্তরবঙ্গের জেলাগুলিতে অতি ভারী বৃষ্টি হতে পারে। তবে একটা খুশির খবর আবহাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে যে ১৪ এবং ১৫ তারিখ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টি শুরু হবে অর্থাৎ বর্ষার বৃষ্টি বোধ হয় এসে যাবে। ১৪ ও ১৫ তারিখ দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই বৃষ্টি শুরু হবে, এবং উত্তরবঙ্গের জেলাগুলিতেও ভারী বৃষ্টি চলবে ১৪ ও ১৫ তারিখ।

আবহাওয়া অফিসের সতর্কতাবাণী

আজ অর্থাৎ ১০ তারিখ পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বীরভূমের তাপপ্রবাহ চলতে পারে। আর অন্য বাদবাকি জেলাগুলোতে গরম একই রকম থাকবে। কিন্তু উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি শহর সব জায়গা থেকেই ঝড়-বৃষ্টি শুরু হয়ে যাবে ১২ তারিখ থেকে এবং প্রায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। আবার সেই দিনই উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কিছু কিছু জায়গায়। ১৩ তারিখ দক্ষিণবঙ্গের সব জেলাতেই আবারো ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হবে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow