Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

কোনোরকম ঝুঁকি ছাড়াই টাকা ডবল, বিনিয়োগ করুন পোস্ট অফিসের এই স্কিমে

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

ভবিষ্যৎ সুনিশ্চিত করতে সময় থাকতে অর্থ বিনিয়োগ (Investment) করে রাখেন সকলেই। নিরাপদে বিনিয়োগ এবং সুনিশ্চিত রিটার্ন পেতে বিভিন্ন স্কিমে বিনিয়োগ করে থাকে মানুষ। বর্তমানে সিনিয়র সিটিজেন সেভিংস স্কিমে সর্বোচ্চ জমার পরিমাণ বাড়ানো হয়েছে। এই স্কিমে ১৫ লক্ষ টাকা থেকে বাড়িয়ে করা হয়েছে ৩০ লক্ষ টাকা। পাশাপাশি মাসিক সেভিংস স্কিমেও বাড়ানো হয়েছে জমার পরিমাণ। সিঙ্গেল অ্যাকাউন্টে সাড়ে চার লক্ষ থেকে বাড়িয়ে ৯ লক্ষ এবং জয়েন্ট অ্যাকাউন্টে ৯ লক্ষ থেকে বাড়িয়ে ১৫ লক্ষ টাকা করা হয়েছে।

পোস্ট অফিসের সমস্ত সেভিংস স্কিম সরকারের দ্বারা সমর্থিত হওয়ায় এখানে বিনিয়োগ ঝুঁকি হীন। বিনিয়োগ করা টাকা নিরাপদে থাকার পাশাপাশি নিশ্চিত রিটার্নের গ্যারান্টিও পাওয়া যায়। সারা দেশে প্রায় ১.৫ লক্ষ শাখা রয়েছে পোস্ট অফিসের, যেখান থেকে বিভিন্ন স্কিমের সুবিধা নিতে পারেন গ্রাহকরা। তবে নির্দিষ্ট সময়ের মধ্যে বিনিয়োগ দ্বিগুণ করতে চাইলে সবথেকে ভালো হল কিষান বিকাশ পত্র। যারা দীর্ঘ মেয়াদী প্রকল্প খুঁজছেন ঝুঁকি ছাড়া অর্থ বিনিয়োগের জন্য, তাদের জন্য এই কিষান বিকাশ প্রকল্প সেরা।

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

বর্তমানে কিষান বিকাশ পত্রে পাওয়া যাচ্ছে ৭.৫ শতাংশ হারে সুদ। এই স্কিমে যদি কেউ টাকা বিনিয়োগ করে তবে ১১৫ মাস অর্থাৎ ৯ বছর ৯ বছর ৭ মাসে বিনিয়োগ করা অর্থ হয়ে যাবে দ্বিগুণ। নূন্যতম ১০০০ টাকা বিনিয়োগ করা যায়, সর্বোচ্চ সীমা কিছু নেই। উল্লেখ্য, কিষান বিকাশ পত্র স্কিমটি কেনা যেতে পারে ১০ মাসের জন্য। এখানে জয়েন্ট অ্যাকাউন্টও খোলা যায়।

জানিয়ে রাখি, এই স্কিমে বিনিয়োগের নূন্যতম বয়স হল ১৮ বছর। এখানে বিনিয়োগের জন্য ১০০০, ৫০০, ১০০০০ এবং ৫০০০০ টাকার সার্টিফিকেট পাওয়া যায়। এখানে সিঙ্গেলের পাশাপাশি জয়েন্ট অ্যাকাউন্ট খোলার সুবিধাও রয়েছে। চক্রবৃদ্ধি হারে সুদ পাওয়া যায় এই প্রকল্পে। যেকোনো ডাকঘর বা ব্যাঙ্কে কিষান বিকাশ পত্রের সুবিধা পাওয়া যায়। কেনার সময় নমিনেশনের সুবিধাও পাওয়া যায়।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...