Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Lifestyle: রান্নাঘর থেকে ননস্টিকের বাসনপত্র আজই সরান, জেনে নিন বিকল্প পদ্ধতি

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

রান্না করার সময় আমরা কিন্তু একটা জিনিস কিছুতেই মাথায় রাখি না, সেটা হল বাসনপত্র বর্তমানে এলুমিনিয়ামের বাসনপত্র, ননস্টিকের বাসনপত্রের চল হয়েছে, কিন্তু আপনি কি জানেন? এই ধরনের পাত্র গুলো আপনার শরীরকে ঠিক কতখানি ক্ষতি করে সেটা না করে যদি মাটির পাত্র ব্যবহার করতে পারেন তাহলে কিন্তু আপনার শরীর একেবারে সুস্থ থাকবে মাটির পাত্রে খাওয়া অভ্যাস করুন।

মাটির পাত্র ব্যবহার করার পদ্ধতি – ব্যবহার করার আগে মাটির পাত্রকে 8 থেকে 10 ঘন্টা ভিজিয়ে রাখুন, তাতে কিন্তু পাত্রটা ব্যবহারযোগ্য হয়ে যাবে। মাটির পাত্র ব্যবহার করার অনেক গুনাগুন আছে, আপনি যদি মাটির পাত্র খেতে চান তাহলে অবশ্যই মাটির পাত্রে ব্যবহার করলে, ঠিক কি ফল হতে পারে সেটা কিন্তু আগে জেনে নিন।

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

১) খাবার অনেক স্বাস্থ্যকর হয়: খাবারকে অনেক বেশি স্বাস্থ্যকর করে তোলে, এই মাটির পাত্র মাটির পাত্রের উপরে আপনি যদি রান্না করেন তাহলে খাবারের ph ব্যালেন্স করতে সাহায্য করে ফলে খাবার সহজে হজম হয়ে যায় এবং এর মধ্যে থাকা পুষ্টিও কিন্তু অক্ষত থাকে।

২) তেল কম লাগে: রান্না করতে গেলে কিন্তু তেল অল্প দিলেই হয়ে যায় রান্নাটা খুব সহজে হয়ে যায়, তাই একটু অল্প তেল দিলেই রান্নাটা চটপট হয়ে যাবে, যা কিন্তু আপনার স্বার্থের জন্য ভীষণ উপকারী।

৩) স্বাদ, গন্ধ অটুট রাখতে সাহায্য করে: মাটির পাত্রে আপনি যদি রান্না করেন, তাহলে কিন্তু স্বাদ গন্ধ এক্কেবারে অটুট থাকবে। তাই আর দেরি না করে আপনিও কিন্তু মাটির পাত্র কিনে রান্না করা শুরু করে দিন।

৪) কাঁচের পাত্র থেকে অনেকটা ভালো: কাঁচের পাত্র ব্যবহার করতে গেলে অনেক সাবধানতা অবলম্বন করতে হয়, তাই কাঁচের পাত্র ব্যবহার না করাই ভালো, সেক্ষেত্রে কিন্তু মাটির পাত্রকে খুব সহজেই আপনি আপনার রান্নার কাজে ব্যবহার করতে পারেন।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...