Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

পুজোর আগেই বেতন! মিলবে ১০ দিনের ছুটি, নবান্নের তরফে সরকারি কর্মচারীদের জন্য ধামাকাদার খবর

Avatar

Susmita Kundu

Follow
Advertisements

দিদির রাজ্যে সুখবর আর সুখবর। বাদ দিন পার্থ অর্পিতার কেচ্ছা, এখনও মনোরঞ্জন করুন শুধু পুজোর ছুটি নিয়ে। প্ল্যান করে নিন পুজোয় কোথায় কোথায় ঘুরতে যাবেন। কলকাতার পুজো দেখার পরেও ছোটখাটো ট্যুর আরামে করে নিতে পারেন। এই যেমন টুক করে দীঘা, পুরুলিয়া বা পুরী ঘুরে আসতে পারেন পুজোর পরপর । কারণ?

কারণ হল, নবান্ন ঘোষণা করে দিয়েছে জবর জবর দুই বর। প্রথম বর হল – পুজোয় মিলবে ১০ দিনের টানা ছুটি। সেই ছুটি পাবেন যারা রাজ্য সরকারের কর্মচারী তারাই। দুই হল – সেপ্টেম্বরেই মিলবে অক্টোবরের মাইনে।

অর্থ দফতরের বিজ্ঞপ্তি অনুযায়ী ২৮ তারিখ মিলবে অক্টোবরের মেনে এবং করা অবসপ্রাপ্ত, তাদের পেনশন মিলবে ২৯ সেপ্টেম্বর। ছুটি থাকবে ১ লা অক্টোবর থেকে ১০ ই অক্টোবর পর্যন্ত। এই একই মাসে থাকছে কালীপুজো ও ভাইফোঁটা। তাই, অক্টোবরের ২৪ ও ২৫ মিলবে কালীপুজোর ছুটি এবং ২৭ তারিখ মিলবে ভাইফোঁটার ছুটি। এমনকি, অক্টোবরে রয়েছে ছটপুজো। তাই সব মিলিয়ে ১৫ দিনের ছুটি পাচ্ছে রাজ্য সরকারের কর্মচারীরা।

পুজোর ছুটিতে রাজ্য সরকারি কর্মচারীদের আনন্দ ষোলো আনা হলেও এখনও ধুঁকছে চাকরি না পাওয়া ছেলে মেয়েরা। যারা টাকার পাহাড়ে চাপা পরে গিয়েছে তারা এখনও চায় সঠিক বিচার। এখনও তদন্ত চলছে পশ্চিমবঙ্গ শিক্ষক নিয়োগ কেলেঙ্কারি নিয়ে। প্রকৃত বিচারের জন্য মানুষ দিন গুনছে আশায় ।