Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

পুজোর আগে আর টাকা খরচা নয়, চুলের যত্নে পেঁয়াজের খোসাতেই হবে কামাল

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

পুজো আসছে। এই সময়টায় সকলেই উঠে পড়ে লাগেন ত্বক এবং চুলের যত্নে (Hair Care)। অন্তত পুজোর কটা দিন সকলের মাঝে নজর কাড়তে হবে তো। তাই এই সময়টা বিউটি পার্লার, সালোঁতে উপচে পড়ে ভিড়। নিঃশ্বাস ফেলারও ফুরসত নেই। কিন্তু সালোঁতে যাওয়া মানেই তো কাঁড়ি কাঁড়ি টাকা খরচ। বরং পুজোর আগে যদি পকেট বাঁচিয়ে বাড়িতেই চুলের যত্ন নেওয়া যায় তাহলে কেমন হয়? এর জন্য একেবারেই লাগবে না টাকা। শুধু ফেলে দেওয়া পেঁয়াজের খোসাতেই (Onion Peels) হবে কামাল। কীভাবে জানতে হবে পড়ে ফেলুন পুরো প্রতিবেদনটা।

হেয়ার মাস্ক– পেঁয়াজের রস চুলে কতটা উপকারী তা অনেকেই জানেন। এখন চুলের যত্নের অনেক প্রোডাক্টেই ব্যবহার হয় পেঁয়াজের রস। তেমনি এর খোসাতেও রয়েছে প্রচুর গুণ। পেঁয়াজের খোসা ফেলে না দিয়ে সেগুলো রোদে ভালো করে শুকিয়ে গুঁড়ো করে নিন। এবার তাতে মেশান অ্যালোভেরা জেল। প্যাকটা স্নান করার আগে মাথার ত্বকে আর চুলে ভালো করে মেখে নিন। তারপর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

পুজোর আগে আর টাকা খরচা নয়, চুলের যত্নে পেঁয়াজের খোসাতেই হবে কামাল

হেয়ার সিরাম– পেঁয়াজের খোসা জলে ভিজিয়ে সেই জল ফুটিয়ে নিন। তারপর তা ঠাণ্ডা করে ছেঁকে নিন। এই জলটা দিয়ে প্রথমে মাথা ধুয়ে ফেলুন ভালো ভাবে। আধ ঘন্টা পরে কোনো শ্যাম্পু দিয়ে ভালো করে চুল ধুয়ে ফেলুন। পেঁয়াজের খোসা ভেজানো জল খুব ভালো সিরামের কাজ করে চুলের ক্ষেত্রে।

হেয়ার অয়েল– পেঁয়াজের খোসা দিয়ে তৈরি করা যায় চুলের জন্য উপকারী তেলও। পেঁয়াজের খোসা আগেই রোদে শুকিয়ে গুঁড়ো করা ছিল। সেই গুঁড়ো মিশিয়ে ফেলুন নারকেল তেলের সঙ্গে। সেই তেল গরম করুন হালকা আঁচে। তবে ফোটাবেন না। শ্যাম্পু করার আধ ঘন্টা আগে এই তেল ভালো করে মাথার ত্বকে মেখে নিন। তারপর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। কম খরচেই চুলে ফিরে পাবেন জেল্লা। উপরন্তু পেঁয়াজের গুণে আগের থেকে চুল পড়ার সমস্যাও কমবে অনেক।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...