Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Weather update during Durga Puja: পুজোর মধ্যেই হবে ঝমঝমিয়ে বৃষ্টি, কি জানাচ্ছে হাওয়া অফিস!

Avatar

Susmita Kundu

Follow
Advertisements

মন খারাপ করে দেওয়ার মতন খবর বটে, কারণ, পুজোর সমস্ত প্ল্যান যে ভেস্তে যেতে চলেছে। বৃষ্টির মুখোমুখি হতে চলেছে বাংলা সহ কলকাতা। গোটা বাংলা জুড়ে শারদীয়ার আগমনী উৎসব হলেও, কলকাতার পুজো হল সেরা। মানুষ দুর দূরান্ত থেকে ছুটে আসে কলকাতার পুজো প্যান্ডেল, লাইটিং, প্রতিমা দেখার টানে। কিন্তু, হওয়া অফিস যা খবর দিচ্ছে তাতে করে পুজোর ঘোরাঘুরি এই বছর চপাট হতে পারে ।

হওয়া অফিস বলছে ১ লা অক্টোবর থেকেই পূর্ব-মধ্য ও উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে উপর তৈরি হতে পারে একটি ঘূর্ণাবর্ত। এই জন্যেই সপ্তমী থেকে বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হতে চলেছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

ইতিমধ্যে, কলকাতার আকাশ মেঘলা, মাঝে মধ্যে রোদের দেখা মিলছে। কখনো জোরে জোরে বজ্রপাত হচ্ছে, যাকে বলে বিনা মেঘে বজ্রপাত। কিছু জায়গায় কয়েক পশলা বৃষ্টি হচ্ছে ক্ষণিকের জন্য, কিন্তু, ষষ্ঠী থেকেই চলবে ভারী বৃষ্টি। সূত্রের খবর, উত্তর ও দক্ষিণ কলকাতা সহ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, হাওড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় পুজোর সময় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

শুধু দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গেও মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। যারা পাহাড়ে ঘুরতে যাবেন মনে স্থির করেছেন তারা এই সময়টা ক্যানসেল করতে পারেন। কারণ, হওয়া অফিস জানাচ্ছে আগামী কালের মধ্যে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি হতে পারে।