Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Weather Update: মঙ্গলেই অমঙ্গলের সম্ভাবনা! হুড়মুড়িয়ে বৃষ্টি আসতে চলেছে কলকাতা সহ ১১ টি জেলায়

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

লোকসভা নির্বাচন শেষ হয়ে গেছে, আগামীকাল সেই নির্বাচন এর ফলাফল। কিন্তু এরই মধ্যে ওই ফলাফল ঘোষণার দিনই তুমুল দুর্যোগের পূর্বাভাস দিচ্ছে হাওয়া দপ্তর (Weather Office) । জেলায় জেলায় ঝড় বৃষ্টির আশঙ্কা করলো আবহাওয়া দপ্তর। কিন্তু কোথায়, কেমন বৃষ্টিপাত হবে আপনি কি জানেন? হুড়মুড়িয়ে বৃষ্টি নামতে পারে জেলাগুলিতে।

জানানো হচ্ছে, মঙ্গলবার দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া জেলায় তুমুল বৃষ্টিপাতের সম্ভাবনা থাকবে। আর শুধু বৃষ্টি নয়, সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়া। তবে শুধুমাত্র এই কথা জেলাই নয়, ভাসবে পশ্চিম মেদনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর হাওড়া, কলকাতা, হুগলিসহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা। শুধু বৃষ্টি নয়, হতে পারে বজ্রবিদ্যুৎ ঝড় বৃষ্টি। তাইতো এই সমস্ত জেলাগুলিতে হলুদ সর্তকতা জারি করা হয়েছে।

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

যদিও আজ সোমবার একাধিক জেলার বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দপ্তর। তবে সেই মতো কোথাও বৃষ্টিপাত হয়নি, আকাশ আংশিক মেঘলা থাকলেও সামান্য ঝোড়ো হাওয়া দিলেও, বৃষ্টিপাতের খবর কোথাও আপাতত পাওয়া যায়নি।

কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া?

সোমবার দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া সমস্ত জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা আছে।

কবে বর্ষা ঢুকছে রাজ্যে?

ইতি মধ্যেই প্রাক বর্ষার বৃষ্টি পেয়ে গেছে উত্তরবঙ্গের ঢুকে পড়েছে বর্ষা, তার জেরে বৃষ্টি পড়াও শুরু হয়ে গেছে। আর জানানো হচ্ছে, আগামী তিন চার দিনের মধ্যেই দক্ষিণবঙ্গের দিকেও বর্ষা আসতে শুরু করছে। যা শুনে রীতি মতন আনন্দিত হয়েছেন দক্ষিণ বঙ্গবাসী। মৌসুমী বায়ু দার্জিলিং, জলপাইগুড়ি, কালিংপং, আলিপুরদুয়ার, কোচবিহার জেলায় পুরো অংশটাই একেবারে প্রবেশ করে ফেলেছে জর্জরিত, উত্তরবঙ্গের বিভিন্ন জেলাগুলিতে বৃষ্টি চলবে। জুনের প্রথম সপ্তাহে দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, যার জেরে যে অস্বস্তিকর গরম দক্ষিণবঙ্গে শুরু হয়েছিল, তা অনেকটাই কমবে বলে জানানো হচ্ছে।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...