Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

কলকাতা মেট্রোয় চাকরির সুবর্ণ সুযোগ, কীভাবে করবেন আবেদন? জেনে নিন বিস্তারিত

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে কলকাতা মেট্রোতে (Kolkata Metro)। কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সম্প্রতি। পুরুষ এবং মহিলা উভয়েই এই পদের জন্য আবেদন করতে পারবেন। যারা পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা একমাত্র তারাই কলকাতা মেট্রোর এই নিয়োগ প্রক্রিয়ায় আবেদন যোগ্য। এই পদে আবেদনের জন্য বয়স সীমা কত, শিক্ষাগত যোগ্যতা কী, কীভাবেই বা করতে হবে আবেদন, সব তথ্যই বিস্তারিত ভাবে থাকছে এই প্রতিবেদনে।

দেশ তথা রাজ্যে বেকারত্বের সমস্যার যেন শেষ নেই। এখনও বহু যুবক যুবতী কর্মসংস্থানের অভাবে শিক্ষিত হয়েও বসে রয়েছেন রোজগারের আশায়। তবে বর্তমানের বাজারে সরকারি বা বেসরকারি চাকরি জোগাড় করা যথেষ্ট কঠিন। সমস্ত বেকার যুবক যুবতীদের জন্যই এই প্রতিবেদনে রইল এক কাজের খোঁজ। কলকাতা মেট্রোর তরফে সম্প্রতি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা মহিলা পুরুষ নির্বিশেষে এই নিয়োগের জন্য আবেদন করতে পারবেন।

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

পদের নাম জেনারেল ম্যানেজার (সিগনাল ও টেলিকম)। সর্বোচ্চ ৫৫ বছর বয়স পর্যন্ত এই পদের জন্য আবেদন করা যাবে। উল্লেখ্য, এই পদের জন্য আবেদন করতে হলে করতে হবে অফলাইনে। প্রথমে প্রার্থীদের অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। সেখান থেকে ডাউনলোড করতে হবে আবেদন পত্র। তারপর আবেদনপত্রটি প্রিন্ট করে সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে। প্রয়োজনীয় নথিপত্রের জেরক্স সংযুক্ত করতে হবে এই আবেদনপত্রের সঙ্গে। আর খামের উপরে অবশ্যই লিখতে হবে ‘Application for the post of ____ against’ পদের নাম।

শিক্ষাগত যোগ্যতা, বয়সের প্রমাণপত্র, পাসপোর্ট সাইজের ছবি, অভিজ্ঞতা সহ অন্যান্য জরুরি নথিপত্রের জেরক্স লাগবে। আবেদনপত্রটি পাঠাতে হবে এই ঠিকানায়- General Manager (Admin & HR), Kolkata Metro Rail Corporation Limited, KMRCL Bhawan, HRBC Office Compound, Munshi Premchand Sarani, Kolkata- 700021। ২০ মে ২০২৪ এর মধ্যে পাঠাতে হবে আবেদন।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...