Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

নীল,সবুজ রঙের পায়ের ছাপ বলে দেবে আপনার সঠিক গন্তব্য, মেট্রোর নয়া উদ্যোগে খুশি যাত্রীরা

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

হাওড়া যাওয়ার মেট্রো (green line metro) ধরার জন্য এসপ্ল্যানেড স্টেশন থেকে ধরতে হবে। এখানেই চলে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ গামী মেট্রো (blue line metro)। দুই দিকে যাত্রীরা কিন্তু ভীষণ নাজেহাল হন, এই সময় পথ ভুল করে অন্য লাইনে উঠে পড়ার একটা সম্ভাবনা থাকে কিন্তু তাদের এই সমস্যার কথা মাথায় রেখে নতুন ব্যবস্থা নিয়ে এলো কলকাতা মেট্রো। সেই জন্য প্লাটফর্মের মধ্যে এঁকে দেওয়া হয়েছে নীল আর সবুজ রংয়ের পায়ের ছাপ। যাতে ওই পায়ের ছাপ ধরেই যাত্রীরা সঠিক দিকে যেতে পারেন ব্লু লাইনের মেট্রো ধরার জন্য নীল রঙের পায়ের ছাপ আর গ্রীন লাইনের মেট্রো ধরার জন্য সবুজ রংয়ের পায়ের ছাপ এঁকে দেওয়া হয়েছে।

গ্রীন লাইন আর ব্লু লাইন দুটো লাইনে মিশিয়ে গেছে এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে। প্রতিদিন এখান দিয়ে হাজার হাজার যাত্রী পুরনো আর নতুন এসপ্ল্যানেড স্টেশনের মধ্যে দিয়ে হাওড়া কিংবা অন্যান্য গন্তব্যে পৌঁছন এসপ্ল্যানেড মেট্রো স্টেশন ভীষণ গুরুত্বপূর্ণ। এখান দিয়েই যাতায়াত করার সময় এক করিডোর থেকে অন্যদিকে যেতে গিয়ে যাত্রীরা ভুল করে ফেলেন পুরনো এসপ্ল্যানেড মেট্রো প্লাটফর্মে আঁকা আছে সবুজ রঙের পায়ের ছাপ, সেখান থেকে যে করিডোর এর মাধ্যমে ব্লু লাইনে যাওয়া যাবে, সেই জন্য সেখানে আঁকা রয়েছে নীল রংয়ের পায়ের ছাপ।

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

পুরনো এসপ্ল্যানেড স্টেশনে নামলেই দেখতে পাবেন সেখানে সবুজ রংয়ের পায়ের চিহ্নের ছাপ আঁকা রয়েছে। এই চিহ্ন ধরে তিনি সোজা পৌঁছে যেতে পারবেন নতুন এসপ্ল্যানেড স্টেশনে, আর সেখান থেকেই পেয়ে যাবেন হাওড়াগামী গ্রীন লাইনের মেট্রো। একইভাবে নতুন এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে আপনি নামলেই দেখতে পাবেন নীল রংয়ের পায়ের ছাপ আছে। সেখান থেকে খুব সহজে পুরনো মেট্রো স্টেশনে পৌঁছে যেতে পারবেন এবং এখান থেকে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী এই মেট্রো ধরতে পারবেন। প্রশ্ন হচ্ছে, যে সময়টা মেট্রোয় প্রচন্ড ভিড় হয় সেই সময় কি যাত্রীদের পক্ষে সত্যিই সম্ভব অমন পায়ের চিহ্ন দেখে দেখে যাওয়া? তা তো ভবিষ্যত বলবে। তবে এ মেট্রোর তরফ থেকে ব্যবস্থাপনায় কিন্তু সত্যি কোন ত্রুটি নেই। যাত্রীরা যদি একটু খেয়াল করেন, তাহলে মেট্রোই যাতায়াত করা অনেক সুবিধা জনক হবে।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...