Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Subhashree Ganguly: ইংরেজিতে গড়মিল! শুভশ্রীর ভুল ধরে ক্লাস নিল নেটপাড়া

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Follow
Advertisements

আজকাল মানুষ বড্ড সোশ্যাল মিডিয়া নির্ভর। বিশেষ করে তারকারা সামাজিক মাধ্যমে এখন বেশিই সক্রিয়। আর সেখানে ক্ষুদ্র থেকে ক্ষুদ্রাতিতর ভুল হলেই ব্যাস! ওমনি শুরু হয় ট্রোল। নেটিজেনরা আজকাল যেমন প্রিয় অভিনেতা বা অভিনেত্রীকে ভালোবাসা দিতে ও প্রশংসা করতে জানেন, তেমনই আবার তাদের অল্প ভুলেই রে-রে করে তেড়ে আসেন তারা। এমন ঘটনা একবার হয়নি, একাধিকবার একাধিক তারকার ক্ষেত্রে হয়েছে। সামাজিক মাধ্যমে স্বল্প ভুলের খেসারত গুনতে হয়েছে অনেককেই। আর এবার সেই তালিকায় দ্বিতীয়বার এলেন অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly)।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিওকে ঘিরে চরম ট্রোলের শিকার হতে হল অভিনেত্রীকে। কেউ কেউ আবার ক্লাসও নিলেন অভিনেত্রীর। ঘটল ‘বডি শেমিং’-এর মতো ঘটনাও। কি এমন ঘটল? ঘটনাটি হকি বিশ্বকাপকে নিয়ে অভিনেত্রীর পোস্ট করা একটি শুভেচ্ছাবার্তার ভিডিওকে ঘিরে। সম্প্রতি শুরু হয়েছে হকি বিশ্বকাপ। আর অলিম্পিকে চরম সাফল্যের পর এবার হকি বিশ্বকাপে ‘চক দে ইন্ডিয়া’ করতে তৈরি মেন ইন ব্লু। আর ভারতীয় পুরুষ হকি টিমকে শুভেচ্ছা জানাতে একটি ভিডিও পোস্ট করেন অভিনেত্রী। সেই ভিডিওতে তিনি হকি বিশ্বকাপকে ইংরেজিতে ‘হকি ওয়ার্ল্ড কাপ’-এর বদলে বলে ফেলেন ‘হকি ওয়ার্ল্ডস কাপ’। আর এই ছোট্ট ভুলের মাশুল গুনতে হল তাকে কড়ায়-গন্ডায়।

ভিডিওর কমেন্ট বক্সে উঠে এল নানা তির্যক মন্তব্যের ঝড়। অনেকেই অভিনেত্রীকে ইংরেজি শেখাতে এগিয়ে এলেন, কেউ আবার কড়া ভাষায় লিখলেন নানা কথা। কেউ লেখেন, ‘ওয়ার্ল্ডস কাপ! ভগবান, ইংরাজি বলতে না পারলে বলেন কেন? এত চেষ্টার দরকার নেই তো’; অন্যজন লেখেন, ‘ইস্ট্রোজেন ও প্রজেস্টেরণ একসাথে মিশে গেলে এমনটা হয়’। একজন আবার তার ঠোঁট নিয়েও মন্তব্য করেন। তিনি লেখেন, ‘আপনি যখন লিপ সার্জারি করিয়েছেন তখন নুসরতকেও করাতে বলুন’। তবে যাদের জন্য পোস্ট, তারা এই পোস্টে ভালোবাসা জানিয়েছেন। ভারতীয় হকি টিমের সদস্য জশমনপ্রীত সিং ধন্যবাদ জানিয়েছেন অভিনেত্রীকে।

প্রসঙ্গত, এই প্রথমবার নয়, এর আগেও অনেকেই সোশ্যাল মিডিয়া পোস্টের জেরে কটাক্ষের শিকার হয়েছেন একাধিক অভিনেত্রী। কিছুদিন আগেই ফুটবল কিংবদন্তি পেলের মৃত্যুর পর তার ভুল ছবি পোস্ট করে একইভাবে কটাক্ষের শিকার হয়েছিলেন অভিনেত্রী মধুমিতা সরকার (Madhumita Sarcar)। পরবর্তীতে এই পোস্ট সংশোধন করেও কটাক্ষের হাত থেকে রেহাই মেলেনি তার।

Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরে...