Advertisements

Swastika Mukherjee: বাঙালি অন্যের পিছনে কাঠি করতে ভালোবাসে: স্বস্তিকা মুখোপাধ্যায়

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে যেসব অভিনেতা অভিনেত্রীরা হিন্দি বিনোদন জগতে গিয়ে কাজ করছেন, পেয়েছেন দেশজোড়া খ্যাতি, তাদের মধ্যে অন্যতম স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। বাংলা বিনোদন জগতে তাঁর জনপ্রিয়তা আকাশ ছোঁয়া। সিনেমা থেকে ওয়েব সিরিজ, যে প্রোজেক্টেই তিনি হাত দেন সেটাতেই মুগ্ধ করেন নিজের অভিনয় দিয়ে। হিন্দিতে বেশ অনেক বছর আগেই পদার্পণ করেছেন তিনি। আর বিভিন্ন চরিত্রে ভিন্ন ভিন্ন ভাবে মেলে ধরছেন নিজেকে। কিন্তু বাঙালি বলতে এক কথায় কী বলবেন স্বস্তিকা?

ইন্ডাস্ট্রির সবথেকে লাস্যময়ী অভিনেত্রীদের মধ্যে একজন স্বস্তিকা। টলিউডের অন্যতম পুরনো নায়িকা তিনি। ইন্ডাস্ট্রির বহু প্রথম সারির অভিনেতার সঙ্গে কাজ করে ফেলেছেন স্বস্তিকা। তবে কাজের সঙ্গে সঙ্গে আরো যে একটি কারণে তিনি পরিচিত সেটি হল বিতর্ক। ‘ঠোঁটকাটা’ নামে বেশ বদনাম রয়েছে স্বস্তিকার। তিনি বরাবরের স্পষ্টবাদী। সোশ্যাল মিডিয়ায় ট্রোলিংয়ের সপাট উত্তর দিতে কখনোই পিছপা হন না তিনি।

সম্প্রতি সংবাদ মাধ্যমের তরফে স্বস্তিকার কাছে প্রশ্ন রাখা হয়েছিল, বাঙালি বলতে এক কথায় তিনি কী বলবেন? খানিক ভেবে অভিনেত্রী উত্তর দেন, ‘অন্যের পেছনে কাঠি করতে ভালোবাসে’। তারপরেই মুচকি হেসে তিনি বলে ওঠেন, ‘এটাও আছে আমাদের মধ্যে, শুধু ভালো গুলোই তো বললে হবে না’। স্বস্তিকার এই মন্তব্যে দু ভাগে বিভক্ত হয়ে গিয়েছেন নেটিজেনরা। বাঙালি হয়ে বাঙালির সম্পর্কে এমন মন্তব্য করায় অনেকে ক্ষুব্ধ হয়েছেন অভিনেত্রীর উপরে। আবার কেউ কেউ স্বস্তিকার মন্তব্যকেই সমর্থন করেছেন। একজন আবার লিখেছেন, ‘এক কথায়, বাঙ্গালী বাঙ্গালী কে দেখতেই পারে না!!! বিশেষ করে কর্ম সূত্রে বাইরে গেলে এটা আরো ভয়ানক হয়ে ওঠে.. আর এই সুযোগ টাই অ বাঙ্গালীরা নেয়… একবার অন্য রাজ্যে গিয়ে দেখুন তাদের জাতিগত কতো মিল….’।

প্রসঙ্গত, স্বস্তিকাকে আগামীতে দেখা যাবে ‘লাভ সেক্স অউর ধোঁকা ২’ ছবিতে। ১৪ বছর আগে মুক্তিপ্রাপ্ত লাভ সেক্স অউর ধোঁকা ছবির সিক্যুয়েল নিয়ে ফিরছেন পরিচালক দিবাকর বন্দ্যোপাধ্যায়। বাঙালি পরিচালকের প্রথম ছবিটি বক্স অফিসে ব্যাপক সাড়া ফেলেছিল। সিক্যুয়েল ছবিতে স্বস্তিকা ছাড়াও রয়েছেন পরিতোষ তিওয়ারি, বনিতা রাজপুরোহিত, অভিনব সিং।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow