Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

ShortFilm: লাস্যময়ী বৌদির যৌবনের ফাঁদে পড়ে বিয়ে করে দেওর, এই শর্টফিল্মের মজা নিন একা

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Follow
Advertisements

সিনেমা টেলিভিশনের পর এখন এসেছে ডিজিটাল যুগ। ওয়েব সিরিজ (Web Series), শর্ট ফিল্ম (Short Film) মানুষের পছন্দের তালিকায় প্রথম দিকে জায়গা করে নিচ্ছে। সিনেমা, সিরিয়ালের জনপ্রিয়তা যে একেবারেই উধাও হয়ে গিয়েছে এমনটা কিন্তু নয়। তবে পরিবর্তনটা খুবই স্পষ্ট হয়ে উঠতে শুরু করেছে। এখন। ওয়েব সিরিজের প্রতি দর্শকদের নির্ভরযোগ্যতা এবং দুর্বলতা দুই বাড়ছে পাল্লা দিয়ে। সেই সঙ্গে চাহিদা পূরণ করার জন্য আসছে একের পর এক OTT প্ল্যাটফর্ম।

প্রাথমিক ভাবে কয়েকটি প্ল্যাটফর্মের আকাশছোঁয়া জনপ্রিয়তা দেখে এখন কার্যত ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠছে নিত্য নতুন প্ল্যাটফর্ম। তার মধ্যেও কিছু কিছু প্ল্যাটফর্ম বেশ জনপ্রিয় হয়ে উঠছে। করোনার সময় থেকেই ওয়েব সিরিজের জনপ্রিয়তা বাড়তে শুরু করে দর্শক মহলে। OTT প্ল্যাটফর্মের সংখ্যাও বেড়েছে তারপর থেকেই। প্রথম সারির বেশ কিছু OTT প্ল্যাটফর্মের পাশাপাশি আরো প্রচুর প্ল্যাটফর্ম লঞ্চ হয়েছে যেখানে বিভিন্ন ধরণের গল্প দেখতে পাওয়া যায়। এমনি কিছু প্ল্যাটফর্ম হল Voovi, ULLU, KOOKU, প্রাইম শট, MX player। এই OTT প্ল্যাটফর্ম গুলি ইতিমধ্যেই ভালো নাম করেছে দর্শক মহলে। এই সমস্ত প্ল্যাটফর্মগুলিতে কোনো ওয়েব সিরিজ আসা মানেই তা মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now
 

ওয়েব সিরিজের প্রতি মানুষের এত আগ্রহের কারণ অনেক। একটাই প্ল্যাটফর্মে একাধিক ঘরানার সিরিজ পেয়ে যাওয়ায় নিজের মুঠোফোন বা ল্যাপটপে ওয়েব সিরিজ দেখতে বেশি পছন্দ করেন মানুষ। বিশেষ করে এখন অ্যাডাল্ট কনটেন্টের চাহিদা বাড়ায় এই ওয়েব সিরিজ গুলির জন্যও প্রচার পাচ্ছে কিছু প্ল্যাটফর্ম। তবে সিরিজ এবং শর্ট ফিল্ম এর পাশাপাশি কিছু ওয়েব এপিসোডও জনপ্রিয়তা পেতে শুরু করেছে। সম্প্রতি একটি ওয়েব এপিসোড উঠে এসেছে চর্চায়।

‘শেমারু টিভি’ ইউটিউব চ্যানেলে পাঁচ মাস আগেই আপলোড করা হয়েছিল ‘দেবর ভাবি কি শাদি’ নামে অপরাধের একটি বাস্তব কাহিনি। মাত্র পাঁচ মাসের মধ্যেই ৩৩ লক্ষ ভিউ হয়ে গিয়েছে হিন্দি শর্ট ফিল্মটিতে।

Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরে...