Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

WB Government: ভোটের পরেই বড় চমক, শিক্ষকদের মন পেতে বড় উদ্যোগ রাজ্য সরকারের

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

এসএসসি দুর্নীতি মামলায় (SSC Recruitment Scam) এমনিতেই কোণঠাসা হয়ে রয়েছে রাজ্য। ঘুষ দিয়ে চাকরি পাওয়ার অভিযোগে ২০১৬ সালের টেট পাশ করা সর্বমোট ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি বাতিল হয়ে গিয়েছিল এই মামলায়। কলকাতা হাইকোর্টের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে এসএসসি কর্তৃপক্ষ সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলে চাকরি বাতিলের রায়ে স্থগিতাদেশ জারি হয়েছে বটে, তবে মামলার নিস্পত্তি হয়নি এখনো। নতুন করে রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়েও তৈরি হয়েছে দ্বন্দ্ব। তবে এর মাঝেই শিক্ষকদের যোগ্য সম্মান দিতে বড় উদ্যোগ নিল রাজ্য সরকার।

শিক্ষকদের সম্মানে বিশেষ উদ্যোগ

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

শিক্ষকরা ভবিষ্যৎ প্রজন্ম গড়েন। সমাজ গড়ার দায়িত্ব রয়েছে তাঁদের হাতে। প্রকৃত শিক্ষকদের সম্মাননা জানানোর জন্য রাজ্য সরকারের তরফে শুরু করা হয়েছে এক বিশেষ পুরস্কার, শিক্ষারত্ন সম্মান। বিভিন্ন ক্ষেত্রে কৃতী মানুষদের পুরস্কৃত করে থাকে সরকার। শিক্ষাক্ষেত্রে যারা বছরের পর বছর ধরে ছাত্রছাত্রীদের নিজ হাতে তৈরি করে জীবনের পথে এগিয়ে দিচ্ছেন, সেই সমস্ত প্রকৃত শিক্ষকদের সম্মান জানানোর জন্যই এই বিশেষ উদ্যোগ সরকারের।

WB Government: ভোটের পরেই বড় চমক, শিক্ষকদের মন পেতে বড় উদ্যোগ রাজ্য সরকারের

কীভাবে করবেন আবেদন

যারা যারা এই সম্মানের সঙ্গে জুড়তে চান, এই সম্মান পেতে চান তাদের অনলাইনে আবেদন করতে হবে। www.wbdse.com এই ওয়েবসাইটে গিয়ে ফর্ম পূরণ করে আবেদন করতে হবে। ফর্মে উল্লেখ করতে হবে নিজ শিক্ষক জীবনের অভিজ্ঞতা। গুরুত্বপূর্ণ নথিপত্র এবং রঙিন পাসপোর্ট সাইজের ছবির সঙ্গে ফর্ম জমা করতে হবে।

কারা কারা আবেদনের যোগ্য

রাজ্যের সমস্ত সরকারি স্কুলগুলিতে প্রধান শিক্ষকদের সঙ্গে অন্যান্য শিক্ষক শিক্ষিকা এবং সহকারী শিক্ষক শিক্ষিকারাও আবেদন করতে পারবেন এই পুরস্কারের জন্য। তবে গত বছর যারা এই পুরস্কার পেয়েছিলেন তারা আর আবেদন করতে পারবেন না। উল্লেখ্য, গত বছর প্রাথমিক, জুনিয়র হাইস্কুল, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং কলেজ শিক্ষক মিলিয়ে রাজ্যের মোট ১৫৩ জন শিক্ষককে এই শিক্ষারত্ন সম্মান প্রদান করা হয়েছিল।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...