Advertisements

Weather Forecast: বৃষ্টিসুখ শেষ, ফের জ্বালাপোড়া গরম পড়বে! সর্বশেষ আপডেট জেনে নিন

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Follow

গ্রীষ্মের শুরু থেকেই তীব্র তাপপ্রবাহে পুড়ছিল দক্ষিণবঙ্গ। দক্ষিণবঙ্গের জেলায় জেলায় কোথাও ৪২, কোথাও আবার ৪৫ ডিগ্রিতে পৌঁছে গিয়েছিল পারদের অঙ্কটা। ফলে এই তীব্র গরমে কার্যত জ্বলছিল বাংলা। তবে গ্রীষ্মের মাঝে দিনকয়েক কালবৈশাখী ঝড় ও বৃষ্টি হয়ে এখন স্বস্তি ফিরেছে রাজ্যে। কয়েকদিনে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝড়বৃষ্টি হয়েছে। কারণ বাংলাদেশ থেকে অসম হয়ে রাজস্থান, মহারাষ্ট্র এবং আরব সাগরে অবধি ঘূর্ণাবর্ত অবস্থান করছিল। এর ফলে পূর্ব অসম থেকে উত্তর ওডিশা পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা তৈরি হয়েছিল। এটির গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে বিস্তৃত হয়ে বৃষ্টির পরিমান বৃদ্ধি করছিল।

তবে ইতিমধ্যে বৃষ্টির দাপট কমে গিয়েছে। তাপমাত্রা বৃদ্ধি শুরু হচ্ছে দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস থাকলেও আজ থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ফের অস্বস্তি বাড়তে পারে বলে খবর। ফের তাপপ্রবাহ না শুরু হলেও কয়েকটি জেলার তাপমাত্রা ৪০ ডিগ্রি পেরিয়ে যেতে পারে। এখন একনজরে দেখে নিন আজকের আবহাওয়ার পূর্বাভাস।

● কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় বৃষ্টির পূর্বাভাস বেই বললেই চলে। আজ সকাল থেকে রৌদ্রোজ্বল পরিস্থিতি রয়েছে শহরে। তবে আজ শহরে গরম কম রয়েছে। আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

● দক্ষিণবঙ্গের আবহাওয়া: দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিগত কয়েকদিনে বেশ ভারী বৃষ্টি হয়েছে। তবে আজ থেকে বৃষ্টির পূর্বাভাস নেই বলেই ইঙ্গিত দিয়েছে আলিপুর হাওয়া অফিস। আজ মূলত শুষ্ক আবহাওয়া থাকছে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। এছাড়াও আজ দক্ষিণবঙ্গের প্রায় বাকি জেলাগুলিতেও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বললেই চলে। আজ থেকে জেলায় জেলায় ফের তাপমাত্রা বৃদ্ধি পাবে বলে জানা গেছে।

● উত্তরবঙ্গের আবহাওয়া: আজ উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ উত্তরবঙ্গের, দার্জিলিং ও কালিম্পং জেলায় আজ বৃষ্টি ও ঝোড়ো বাতাস বইতে পারে। তবে আজ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা ও মুর্শিদাবাদ জেলায় আজ আজ কম থাকবে গরমের প্রভাব।

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরে...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow