Advertisements

Weather Forecast: ভ্যাপসা গরম কমবে বিকেলের আগেই, রাজ্যের ২ জেলায় বৃষ্টির পূর্বাভাস

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Follow

গ্রীষ্মের শুরু থেকেই তীব্র তাপপ্রবাহে পুড়ছিল দক্ষিণবঙ্গ। বৈশাখ মাসে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় কোথাও ৪২, কোথাও আবার ৪৫ ডিগ্রিতে পৌঁছে গিয়েছিল পারদের অঙ্কটা। ফলে এই তীব্র গরমে কার্যত জ্বলছিল বাংলা। তবে গ্রীষ্মের মাঝে দিনকয়েক কালবৈশাখী ঝড় ও বৃষ্টি হয়ে এখন স্বস্তি ফিরেছে রাজ্যে। কয়েকদিনে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝড়বৃষ্টি হয়েছে। তবে এখন সেসব অতীত হয়ে ফের গরম বৃদ্ধির পরিস্থিতি তৈরি হয়েছে জেলায় জেলায়।

তবে ইতিমধ্যে বৃষ্টি নিয়ে সুখবর দিয়েছে হাওয়া অফিস। আলিপুর থেকে জানানো হয়েছে যে এবছর বর্ষা অনেক আগেই ঢুকবে রাজ্যে। কারণ আগামী সপ্তাহের শুরু থেকেই আন্দামানে শুরু হচ্ছে বর্ষার বৃষ্টি। তার কিছুদিন পরেই রাজ্যে ঢুকে যাবে বর্ষা, এমনটাই পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে আজ আবহাওয়ার বিশেষ কিছু পরিবর্তনের ইঙ্গিত নেই বললেই চলে। এখন একনজরে দেখে নিন আজকের আবহাওয়ার পূর্বাভাস।

● কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় বৃষ্টির পূর্বাভাস বেই বললেই চলে। আজ সকাল থেকে ভ্যাপসা পরিস্থিতি রয়েছে শহরে। পাল্লা দিয়ে আজ শহরে অর্দ্রতাজনিত অস্বস্তি বেশি রয়েছে। আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াস।

● দক্ষিণবঙ্গের আবহাওয়া: দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিগত কয়েকদিনে বেশ ভারী বৃষ্টি হয়েছে। তবে আজ বৃষ্টির পূর্বাভাস নেই বলেই ইঙ্গিত দিয়েছে আলিপুর হাওয়া অফিস। আজ মূলত শুষ্ক আবহাওয়া থাকছে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। এছাড়াও আজ দক্ষিণবঙ্গের প্রায় বাকি জেলাগুলিতেও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বললেই চলে। আজ থেকে জেলায় জেলায় ভ্যাপসা গরম বৃদ্ধি পাবে বলে জানা গেছে।

● উত্তরবঙ্গের আবহাওয়া: আজ উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ উত্তরবঙ্গের, দার্জিলিং ও কালিম্পং জেলায় আজ বৃষ্টি ও ঝোড়ো বাতাস বইতে পারে। তবে আজ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা ও মুর্শিদাবাদ জেলায় আজ আজ কম থাকবে গরমের প্রভাব।

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরে...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow