Advertisements

Weather Forecast: ঝড়বৃষ্টি হলেও জারি থাকবে তাপপ্রবাহ, আজ দক্ষিণবঙ্গের কোথায় কেমন আবহাওয়া!

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Follow

গ্রীষ্মকাল শুরু হতে না হতেই তার প্রভাব বেশ ভালোভাবে পড়েছে জেলায় জেলায়। ইতিমধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। ফলস্বরূপ বৈশাখের শুরুতেও চরম গ্রীষ্মের প্রভাব লক্ষ্যনীয়। ইতিমধ্যে কোথাও কোথাও তাপমাত্রা ছড়িয়ে যাচ্ছে ৪৫ ডিগ্রির গন্ডি। কোথাও আবার শুরু হয়েছে তাপপ্রবাহ। এই তাপপ্রবাহের প্রভাব আগামী কয়েকদিনে আরো বাড়বে বলে ইঙ্গিত দিয়েছে হাওয়া অফিস। তাই আগামী দিনে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় জাতি হয়েছে সতর্কতা।

গত কয়েকদিনে উত্তরবঙ্গের জেলাগুলিতে ঝড়বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে পারদের ঊর্ধ্বগতি অব্যহত রয়েছে। আজও উত্তরবঙ্গের একাধিক জেলায় রয়েছে বৃষ্টিপাত। তবে দক্ষিণবঙ্গের বাসিন্দাদের জন্য এটাই সুখবর যে আজ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় রয়েছে ঝড়বৃষ্টির পূর্বাভাস। তবে ঝড়বৃষ্টি হলেও দিনভর ভ্যাপসা গরম থাকবে গাঙ্গেয় জেলাগুলিতে। এখন একনজরে দেখে নিন আজকের আবহাওয়ার পূর্বাভাস।

● কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় বৃষ্টির তেমন পূর্বাভাস নেই। আজ সকাল থেকে শহরের কোথাও কোথাও মেঘলা আকাশ থাকবে। তবে দুপুরের দিকে ভ্যাপসা গরমে বাড়বে ভোগান্তি। আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস। দিনভর রোদ ও গরমের দাপুটে প্রভাব আজ অনুভূত হবে কলকাতায়।

● দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজও দক্ষিণবঙ্গের তাপপ্রবাহের চলবে বলে ইঙ্গিত মিলেছে। আজ দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমান জেলায় তাপমাত্রা থাকবে স্বাভাবিকের উঠে উপরে। এছাড়াও বাদবাকি জেলাগুলিতেও আজ বাড়বে গরম। তবে এর মাঝেই কয়েকটি জেলায় আজ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আজ বিকেলের দিকে বৃষ্টি হবে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায়। তবে বাকি জেলায় আজ বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।

● উত্তরবঙ্গের আবহাওয়া: আজ উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ উত্তরবঙ্গের, দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়ি জেলায় ঝড়বৃষ্টি হতে পারে। তবে মোটের উপর আজ শুষ্ক আবহাওয়া থাকবে আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা ও মুর্শিদাবাদ জেলায়। এইসব জেলায় আজ বাড়বে পারদের অঙ্ক।

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরে...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow