Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Hilsa Fish: জামাইষষ্ঠীর আগেই রইল খুশির খবর, মাত্র ৫০০ টাকাতেই পাওয়া যাচ্ছে ইলিশ

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

জামাই ষষ্ঠীর আগেই একটা বড়সড় সুখবর ইলিশ প্রেমী বাঙালির জন্য। বাঙালি হয়ে জামাইষষ্ঠীর দিন জামাইয়ের তাতে শ্বশুর মশাই যদি বেশ বড় বড় ইলিশ মাছ তুলে দিতে পারেন, তাহলে জামাইয়ের মুখের হাসি কিন্তু কেউ বন্ধ করতে পারবে না। আর মাত্র ৫০০ থেকে ৬০০ টাকা খরচা করলেই কিন্তু আপনি আপনার মনের মতন জামাই এর জন্য নিয়ে আসতে পারবেন ইলিশ মাছ। তারপর জামাইষষ্ঠীর দিন বাদে ইলিশ মাছের নানান রকম রেসিপি করে রীতিমতন জামাইয়ের মন জয় করতে পারবেন শ্বশুর মশাইরা।

বাংলাদেশীদের ট্রলারে ধরা পরল প্রায় ৩৫ মণ ইলিশ আর যার জন্যই কিন্তু এ রাজ্যে ও ইলিশের দাম অনেকটাই কমে গেল। গড়িয়াহাট, লেক মার্কেট, মানিকতলা প্রভৃতি মাছের বাজারে ছেয়ে গেছে মন মন ইলিশে। ৫০০ গ্রাম ওজনের মাছের দাম মাত্র ২৫০ টাকা থেকে ৩০০ টাকা। আর কিছুদিন অপেক্ষা করলেই ৫০০ থেকে ৭০০ গ্রাম ওজনের মাছও চলে আসবে বাজারে এমনটাই জানাচ্ছেন মৎস্যজীবীরা। বাংলাদেশের নোয়াখালী দ্বীপ পাপিয়ার জায়গা থেকে এই টনটন ইলিশ ধরা হয়েছে। মাছগুলো নিলামে প্রায় ১৬ লক্ষ টাকারও বেশি দামে বিক্রি করা হয়েছে।

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

এর আগে গত সেপ্টেম্বর মাসে ইলিশ প্রিয় বাঙালিরা পাশে ইলিশ পেয়েছিল, কিন্তু মাঝে চলে গেছে একটুখানি টানাটানি চলছিল কিন্তু এই মুহূর্তেই বৃষ্টি শুরু হয়েছে, বাংলাদেশে মৎস্যজীবীদের ট্রলারে উঠেছে মণ মণ ইলিশ। যেখানে চিংড়ি মাছের কেজি প্রায় ৩০০ টাকা রুই কাতলার কেজি ও প্রায় সেই রকম জায়গাতেই পৌঁছে গেছে সেখানে ওইরকম দামে যদি ইলিশ পাওয়া যায় তাহলে তো কোন কথাই নেই। মেঘনা নদীতে ইলিশ মাছ কমই পাওয়া গেছে, কিন্তু সমুদ্রের যত গভীরে যাওয়া গেছে ততই কিন্তু ইলিশ মাছ বেশি জালে ধরা পড়েছে।

Hilsa Fish: জামাইষষ্ঠীর আগেই রইল খুশির খবর, মাত্র ৫০০ টাকাতেই পাওয়া যাচ্ছে ইলিশ
Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...