Advertisements

Summer Vacation: রাজ্য জুড়ে তীব্র গরম, আবারো কি বাড়তে পারে স্কুলের ছুটি!

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

রাজ্যজুড়ে আবার তীব্র গরম, আবারো কি স্কুল বন্ধ হতে পারে? আমরা প্রত্যেকেই জানি কেরলে এবং উত্তরবঙ্গে একই সময় অর্থাৎ নির্দিষ্ট সময়ের একদিন আগেই বর্ষা প্রবেশ করে গেছে। কিন্তু দক্ষিণবঙ্গে এখনো বর্ষা প্রবেশ করেনি, উত্তরবঙ্গে আটকে রয়েছে। যার ফলে দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে স্কুল আজকে অর্থাৎ সোমবার থেকে খুলে গেল। এই ভ্যাপসা গরম থেকে রক্ষা পেতে আবারও কি বিদ্যালয় ছুটি দেওয়া হবে? কি বলছে শিক্ষা দপ্তর?

পশ্চিমবঙ্গ রাজ্য সরকার পড়ুয়াদের স্বাস্থ্যের কথা চিন্তা করে এপ্রিল মাসেই ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। এতটা গরম পড়েছিল যে নির্ধারিত দিনের আগেই ছুটি ঘোষণা করতে বাধ্য হয় শিক্ষা দপ্তর। এপ্রিল মাসের ২২ তারিখ থেকেই ছুটি ঘোষণা করা হয়। এপ্রিল মাস থেকে গরমের জন্য ছুটি চলছে, তবে গত ৩ তারিখ থেকে বিদ্যালয় খুলে দেওয়া হয়েছে তবে সেটা কখনোই ছাত্র-ছাত্রীদের জন্য নয়।

স্কুলের ছুটি কি আবারও বাড়বে?

৩ তারিখ থেকে শিক্ষক-শিক্ষিকারা স্কুলে যাচ্ছেন। আজ ১০ তারিখ, পশ্চিমবঙ্গের সমস্ত সরকারি বিদ্যালয় খুলেছে, কিন্তু প্রশ্ন হচ্ছে, এই ভ্যাপসা গরমে ছাত্রছাত্রীরা কি অসুস্থ হয়ে পড়তে পারে? কার জন্য কি আবারো ছুটির কথা ঘোষণা করতে পারে রাজ্য সরকার? গরমটা পড়েছে সেটা যেমন সত্যি কিন্তু বেশি ছুটি দিলে ছাত্র-ছাত্রীদের পড়াশোনার খুব ক্ষতি হবে, সিলেবাস শেষ করাটাই অসম্ভব হয়ে পড়বে। তাই, আপাতত শিক্ষা দপ্তরের তরফ থেকে ছুটি বাড়ানোর বা নতুন করে ছুটি পড়ার কোনো সম্ভাবনার কথা জানানো হয়নি।

হাওয়া অফিসের তরফ থেকে একটা আশার খবর শোনা যাচ্ছে যে, ১২ই জুন অর্থাৎ জামাইষষ্ঠীর দিন ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের কিছু কিছু জায়গায়। তাতে যদি একটু আবহাওয়া ঠান্ডা হয়, তাহলে ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়ে যেতে খুব একটা অসুবিধা হবে না।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow