Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

এক বছরে বিনামূল্যে মিলবে ১০টি এলপিজি গ্যাস সিলিন্ডার, কারা পাবেন এই দুর্দান্ত সুবিধা!

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

বর্তমানে দেশ তথা রাজ্যের অধিকাংশ ঘরে পৌঁছেছে এলপিজি গ্যাসের (LPG Gas Cylinder) কানেকশন। দুর্গম জায়গাগুলিতে কেন্দ্রীয় সরকারের প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার আওতায় পৌঁছে দেওয়া হয়েছে গ্যাসের কানেকশন। খেটে খাওয়া সাধারণ মানুষ, যারা প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার আওতাভুক্ত, তাদের জন্য এলপিজি গ্যাস সিলিন্ডারের দামও অনেকটা কমানো হয়েছে। আর এবার কেন্দ্রীয় সরকারের পাশাপাশি রাজ্য সরকারের তরফেও এলপিজি গ্যাসের কানেকশন নিয়ে এক বিশেষ ঘোষণা করা হয়েছে।

লোকসভা নির্বাচনের নির্বাচনী ইস্তেহার প্রকাশ করা হয়েছে তৃণমূলের তরফে। এখানেই বিবিধ উন্নয়নমূলক কাজের পাশাপাশি এলপিজি গ্যাস সংক্রান্ত একটি বিশেষ ঘোষণাও করা হয়েছে। এই ঘোষণা অনুযায়ী, এক বছরে ১০ টি এলপিজি গ্যাস সিলিন্ডার সম্পূর্ণ বিনামূল্যে পেতে চলেছে দেশবাসী। এই ১০ টি সিলিন্ডারের জন্য এক টাকাও খরচ করতে হবে না দেশবাসীকে। কিন্তু কারা পাবেন এই বিশেষ সুবিধা?

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now
এক বছরে বিনামূল্যে মিলবে ১০টি এলপিজি গ্যাস সিলিন্ডার, কারা পাবেন এই দুর্দান্ত সুবিধা!

তৃণমূলের ইস্তেহারে জানানো হয়েছে, দেশব্যাপী বিপিএল তালিকাভুক্ত সমস্ত মানুষই বিনামূল্যে বছরে ১০ টি গ্যাস সিলিন্ডারের সুবিধা পাবে। ‌অর্থাৎ দেশ জুড়ে যে সমস্ত মানুষ দারিদ্রসীমার নীচে রয়েছেন, যাদের পক্ষে ৮৫০ টাকা দিয়ে এলপিজি গ্যাস সিলিন্ডার কেনা সম্ভব নয় তারা বিনামূল্যে গ্যাস সিলিন্ডার পাবেন সরকারের তরফে। ইস্তেহারে জানানো হয়েছে, যেদিন থেকে তৃণমূল সরকার ইন্ডিয়া জোট সরকার গঠন করবে সেইদিন থেকেই দেশের সাধারণ মানুষ এই সুবিধা পাবেন।

এছাড়াও ইস্তেহারে আরো কিছু প্রতিশ্রুতির কথা উল্লেখ করা হয়েছে। সমস্ত রেশন কার্ড উপভোক্তাদের বিনামূল্যে ৫ কেজি করে রেশন সামগ্রী দেওয়ার পাশাপাশি দুয়ারে রেশন, পেট্রোল ডিজেলের দাম কমানো, বার্ধক্য ভাতা বৃদ্ধি, জব কার্ড উপভোক্তাদের ১০০ দিনের কাজ প্রদানের সঙ্গে সঙ্গে দেশ জুড়ে কন্যাশ্রী, লক্ষ্মী ভাণ্ডার, স্বাস্থ্যসাথীর মতো প্রকল্প গোটা দেশে কার্যকর করার মতো প্রতিশ্রুতি দেওয়া হয়েছে ইস্তেহারে।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...